ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০৯:১১ পূর্বাহ্ন
ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভ দেখানোর চেষ্টা, গ্রেফতার ৪০
এনবিএস ওয়েবডেস্ক :

ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভ দেখানোর চেষ্টা, গ্রেফতার ৪০

শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখানোর আগেই গ্রেফতার ৪০ জন। চাকরির দাবিতে এসএসসি যুব ছাত্র অধিকার মঞ্চের তরফে রবিবার ব্রাত্য বসুর (Bratya Basu) বাড়ির সামনে বিক্ষোভ (Protest) কর্মসূচিতে অংশ নেওয়ার আগেই তাঁদের গ্রেফতার (Arrest) করে লেকটাউন থানার পুলিশ।


তাঁদের দাবি, ২০১৬ সালে নবম ও দশম শ্রেণীর পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এবং মেধাতালিকায় নাম আছে তবে এখনও চাকরি পাননি। তাই তাঁরা এদিন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ি সামনে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা নেয়।

কিন্তু তা বাস্তবায়ন হওয়ার আগেই বিধাননগর কমিশনারেটের তরফে প্রায় ৪০ জনকে আটক করে লেকটাউন থানায় আনা হয়। তাঁদেরকে জমায়েত করার অভিযোগে গ্রেফতার করা হয়।


এর আগেও একাধিকবার নানা দাবিতে নানা সময় বিভিন্ন চাকরি প্রার্থীরা শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখায়। এইসব বিক্ষোভকারীদের উদ্দেশ্যে ব্রাত্য বসু বলেন, “বিক্ষোভ দেখানোর অধিকার সকলের আছে। কিন্তু এটা অনৈতিক। রাজ্য যথেষ্ট করছে শিক্ষক-শিক্ষিকা ও চাকরিপ্রার্থীদের জন্য। প্রতিবছর এসএসসিও নেওয়া হচ্ছে।”

তবুও সাধারণ চাকরিপ্রার্থী ও শিক্ষক-শিক্ষিকাদের অভিযোগ চলছেই। একের পর এক ইস্যুতে আন্দোলনে সামিল হচ্ছেন তাঁরা। কখনও বিকাশ ভবনের সামনে, কখনও শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে, আবার কখনও নবান্নের সামনে। শিক্ষক দিবসের দিন এই ঘটনা বিরল।খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *