ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ১১:৪০ পূর্বাহ্ন
কক্সবাজারে মাদক মামলায় একজনের ৬ বছর কারাদণ্ড
শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

কক্সবাজারে মাদক মামলায় একজনের ৬ বছর কারাদণ্ড

কক্সবাজারে মাদকের মামলায় মো. ওমর ফারুক (৩৩) নামের এক আসামির ৬ বছরের সশ্রম কারাদণ্ডসহ ৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত। অনাদায়ে তাকে আরো ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

রবিবার (৫ সেপ্টেম্বর) আসামির অনুপস্থিতিতে ( পলাতক থাকায়) এ রায় প্রদান করেন কক্সবাজার যুগ্ম দায়রা জজ ১ম আদালতের বিচারক মাহমুদুল হাসান এ আদেশ দেন ।

দন্ডপ্রাপ্ত আসামি কক্সবাজার শহরের দক্ষিণ পাহাড়তলী রহমানিয়া মাদসারা এলাকার মো. তাহেরের ছেলে। রায়ের সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেছে।

আসামি স্বেচ্ছায় আত্মসমর্পণ কিংবা গ্রেফতারের দিন থেকে সাজার মেয়াদ গণনা শুরু হবে বলেও আদেশ দেন বিচারক।
একই সঙ্গে আসামির নিকট থেকে জব্দকৃত ইয়াবাসমূহ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত ও যথাযথ বিধি অনুসরণপূর্বক ধ্বংস করার জন্য কোর্ট পুলিশ পরিদর্শককে নির্দেশও দিয়েছেন আদালতের বিজ্ঞ বিচারক।

মামলায় রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট আবদুর রউফ ও জেলা বারের সাধারণ সম্পাদক এডভোকেট জিয়াউদ্দিন আহমেদ। আসামি পক্ষের মামলা পরিচালনা করেন এড. মুহাম্মদ শহিদুল্লাহ।

মামলার এজাহার সুত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৪ জানুয়ারি কক্সবাজার শহরের ঝাউতলা প্রধান সড়কের মনির স্টোরের সামনে থেকে মো. ওমর ফারুককে ৪৮০০ পিস ইয়াবাসহ আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ ঘটনায় তার বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় মামলা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রামের পরিদর্শক মোহাম্মদুল হক। যার মামলা নং-৫৩/২০১৮ইং। দীর্ঘ সাড়ে ৪ বছর পর মামলার বিচার কার্য সম্পন্ন করেছে আদালত।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *