ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ০২:২৬ অপরাহ্ন
শুরুতেই কিউইদের ওপেনিং জুটি ভাঙলেন মুস্তাফিজ
এনবিএস ওয়েবডেস্ক :

শুরুতেই কিউইদের ওপেনিং জুটি ভাঙলেন মুস্তাফিজ

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। শুরুতেই কিছুটা হাত খুলে খেলতে থাকেন ফিন অ্যালেন কিন্তু তাকে থামালে কাটার মাষ্টার মোস্তাফিজুর রহমান। ১০ বলে ১৫ রান করে মুস্তাফিজের বলে রিয়াদের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজ ঘরে ফিরেন অ্যালেন। ৪.২ ওভার শেষে ১ উইকেটে কিউইদের সংগ্রহ ৩০ রান।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচেই প্রথম বাংলাদেশি হিসেবে শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবেন মাহমুদউল্লাহ রিয়াদ। অধিনায়কের মতই পুরো স্কোয়াডের বিচারেও বেশ অভিজ্ঞ বাংলাদেশ। বিশ্বকাপ স্কোয়াডের কোন খেলোয়াড় ছাড়া বাংলাদেশে আসা কিউইদের তুলনায় চারগুণেরও বেশি  ম্যাচ খেলার অভিজ্ঞতা বাংলাদেশের ক্রিকেটারদের।

আরো পড়ুন – বিশ্বে একমাত্র ক্রিকেটার হিসেবে বাজিমাত করবে বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসান। রান নয় দরকার আর মাত্র ৬ টি উইকেট, তবেই বিশ্বক্রিকেটের ইতিহাসের পাতা হয়ে যাবে ওলট পালট। কেন সম্ভব নয়? বাংলাদেশের সাকিব তো অপ্রতিরোধ্য সকলকে ছাড়িয়ে যাওয়া সেই ক্রিকেটার।

চলুন যাই একটু হিসাব নিকাশের পাতায়। আর মাত্র ৬ তবেই হবে ৩ ! কেন এমনটি বলছি, তাহলে একটু খোলাষা করা যাক, টাইগার সাকিব এবার একসাথে তিনটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে। এই তিনটি রেকর্ড গড়তে হলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে আর মাত্র ৬ টি উইকেট নিতে হবে সাকিব আল হাসানকে। যে সুযোগটি তিনি পাচ্ছেন নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজই।

১ নম্বর ইতিহাস : বিশ্বের একমাত্র অলরাউন্ডার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রান এবং ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন সাকিব আল হাসান। কিছুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান।

গত জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে অপরাজিত ৯৬ রান করে আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় অলরাউন্ডার হিসাবে ১২ হাজার রান এবং ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন সাকিব।

সাকিবের আগে এই রেকর্ড মাইলফলক স্পর্শ করেছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিস। তবে আন্তর্জাতিক ক্রিকেটে জ্যাক ক্যালিস ২৫ হাজার রান করলেও ৬০০ উইকেট নিতে পারেননি তিনি। তাইতো জ্যাক ক্যালিসের থেকে সাকিব এগিয়ে যাবেন উইকেট-এর দিক দিয়ে।

সাকিব আর মাত্র ৬ উইকেট নিতে পারলেই বিশ্বের একমাত্র অলরাউন্ডার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রান এবং ৬০০ উইকেটে নেবেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ৩৫৭ ম্যাচে ৩৯৩ ইনিংসে ৫৯৪ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। এছাড়াও ব্যাট হাতে করেছেন ১২২৫১ রান।

২ নম্বর ইতিহাস: এছাড়াও আর মাত্র ৬ টি উইকেট নিতে পারলে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ উইকেটে মাইলফলক স্পর্শ করবেন তিনি।

৩ নম্বর ইতিহাস : আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে আর ৬ উইকেট পেলে মালিঙ্গাকে টপকে এই ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেট-এর মালিক হবেন সাকিব। বর্তমানে সাকিবের উইকেট সংখ্যা ১০২। অন্যদিকে মালিঙ্গার উইকেট ১০৭।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *