ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন
৫০ রান পার না হতেই টাইগারদের ৬ উইকেটের পতন
এনবিএস ওয়েবডেস্ক :

৫০ রান পার না হতেই টাইগারদের ৬ উইকেটের পতন

শুরুতে চার উইকেটের পতন। ১৩ রানে নাঈম, ১৫ রানে লিটন, ২ রানে মেহেদি ও শূণ্য রানে সাকিব আউট হওয়ায় চরম ব্যাটিং বিপর্যয়ে টাইগাররা। মুশফিকুর রহিমকে সাথে নিয়ে বিপর্যয় কাটানোর চেষ্টায় মাঠে নামেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ কিন্তু উল্টো ৩ রানে তিনিও অসফল হলেন। 

তরুণ তুর্কি আফিফ হোসেন ব্যাটে নেমে এজাজ প্যাটেলের প্রথম বলেই বোল্ড আউট হয়ে যান। এজাজ প্যাটেল ৪টি, রাচিন রবীন্দ্র ১টি ও কোলে ১টি করে উইকেট সংগ্রহ করেন। মুশফিকুর রহিম ও নুরুল হাসান সোহান ব্যাট করছেন। ১১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৪৮ রান।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভার শেষে সফরকারীদের সংগ্রহ ৬ উইকেটে রান। টানা দুই ম্যাচে জয়। বাংলাদেশের সামনে সুবর্ণ সুযোগ সিরিজ নিজেদের করে নেয়ার। এই সেই লক্ষ্যে বাংলাদেশকে করতে হবে রান।

সাইফউদ্দিনের পর কিউই শিবিরে মাহমুদউল্লাহর আঘাত। ৯.৩ ওভারে ৫৮ রানে প্রথম সারির চার উইকেট হারায় নিউজিল্যান্ড। নিজের শততম মাইলফলকে ম্যাচে উইকেট শিকার করে নতুন এক গৌরব অর্জন করলেন মাহমুদুল্লাহ। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম ও ইতিহাসের ৮ম ক্রিকেটার হিসেবে ১০০টি ম্যাচ খেলার গৌরব অর্জন করেছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তৃতীয় ম্যাচে মাঠে নামার মাধ্যমে এই কীর্তির সাথে উইকেট নিয়ে গৌরব অর্জন করলেন গড়লেন মাহমুদুল্লাহ।

শুরুতেই কিছুটা হাত খুলে খেলতে থাকেন ফিন অ্যালেন কিন্তু তাকে থামালে কাটার মাষ্টার মোস্তাফিজুর রহমান। ১০ বলে ১৫ রান করে মুস্তাফিজের বলে রিয়াদের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজ ঘরে ফিরেন অ্যালেন। এরপর উইল ইয়ংকে নিয়ে রাচিন রবীন্দ্র রানে গতি ধরে রেখে ভালোই এগিয়ে যাচ্ছিল কিন্তু সাইফুদ্দিনের জোড়া আঘাতে তছনছ হয়ে গেল নিউজিল্যান্ড ব্যাটিং শিবির। ব্যক্তিগত ২০ রানে উইল ইয়ং ও  কলিন গ্র্যান্ডহোমকে শূণ্যরানে সাজ ঘরে ফিরিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেন মোহাম্মদ সাইফুদ্দিন।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *