ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ০২:১৮ অপরাহ্ন
কিভাবে Telegram Chat Theme পরিবর্তন করবেন | Techtunes
এনবিএস ওয়েবডেস্ক :


আসসালামুআলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন? আশাকরি ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনার দোয়ায় ভালো আছি। বন্ধুরা অনেকদিন ধরে আপনার জন্য আমার নতুন কোন টিউন নিয়ে আসতে পারেননি।

যাইহোক সুপ্রিয় পাঠকগণ, সকল ব্যস্ততা কাটিয়ে আমি আবারও আপনাদের সামনে হাজির হয়েছি আমার আরও একটি নতুন টিউন নিয়ে। বন্ধুরা, আজকের টিউনের টাইটেল এবং থাম্বনেল দেখেই বুঝে গেছেন যে আজকের টিউনটি কি সম্পর্কিত হতে চলেছে?

বন্ধুরা, আপনারা অনেকেই টেলিগ্রাম ব্যবহার করেন। আপনারা জানেন টেলিগ্রাম অ্যাপ মেসেঞ্জার এর মতই। তো বন্ধুরা আপনারা মেসেঞ্জার অ্যাপ এ ডার্ক মোড করা শিখেছেন কিংবা আপনার যেকোনো থিম পরিবর্তন করতে পারেন। কিন্তু যেহেতু টেলিগ্রাম অ্যাপ সচরাচর কেউ ব্যবহার করেন না, তাই এখানে আপনারা থিম পরিবর্তন করার কথা ভাবেন নি কিংবা আপনারা অনেকেই জানেন না যে, কিভাবে মেসেঞ্জার এর মত টেলিগ্রাম অ্যাপ এর থিম পরিবর্তন করা যায়।

তো বন্ধুরা আমি মূলত এ জন্যই আমার এই টিউনটি করতে চলেছি। আমার এই টিউনে আমি আপনাদের পুরো প্রক্রিয়াটি দেখিয়ে দেবো যে, কিভাবে আপনারা আপনার টেলিগ্রাম অ্যাপ এর থিম পরিবর্তন করবেন। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

টেলিগ্রাম অ্যাপ এর চ্যাট থিম পরিবর্তন করার পুরো প্রক্রিয়া :

১. এর জন্য প্রথমত আপনি আপনার টেলিগ্রাম অ্যাপ এর মধ্যে প্রবেশ করবেন এবং প্রথমে উপরে দেখতে পাবেন menu অপশন রয়েছে। সেই মেনু অপশনে প্রথমত ক্লিক করবেন।

২. তারপর সেখানে আপনারা কিছু অপশন পেয়ে যাবেন এবং সেখানে আপনি সেটিং নামের একটি অপশন দেখতে পাবেন। সেটিং অপশনে ক্লিক করবেন।

৩. সেটিংস অপশনে ক্লিক করার পর আপনার সামনে একটি নতুন পেজ ওপেন হয়ে যাবে। সেখান থেকে আপনি আপনার যাবতীয় সেটিং গুলো চেঞ্জ করতে পারবেন। আর আপনি যদি আপনার চ্যাট থিম পরিবর্তন করতে চান তাহলে প্রথমত সেখান থেকে চ্যাট সেটিংস নামের অপশন এ ক্লিক করবেন।

৪. তারপর সেখানে আপনি আপনার চ্যাটিং এর যাবতীয় পরিবর্তন করতে পারবেন। যেমন: আপনি আপনার কথোপকথন গুলোর লেখা ছোট বড় করতে পারবেন এবং সেগুলোর স্থান ঠিক কোরতে পারবেন অর্থাৎ আপনি সেই কনভারসেশন গুলো কে কোথায় রাখতে চান, কোন সাইডে সেটি সিলেক্ট করতে পারবেন, আপনি আপনার কনভারসেশন থিম পরিবর্তন করতে পারবেন। থিম পরিবর্তন করার জন্য আপনি সেখানে একটি অপশন দেখতে পাবেন যেখানে লিখা থাকবে কালার থিম।

৫. ঐখানে আপনি অনেকগুলো থিম দেখতে পাবেন এগুলোর মধ্যে থেকে আপনি যেকোনো থিম সিলেক্ট করতে পারবেন। যদি আপনি আপনার থিমকে ডার্ক মোড করতে চান তাহলে সেখানে ডার্ক মোড নামের একটি অপশন দেখতে পাবেন। ওই অপশনে ক্লিক করলে আপনার কথোপকথন থিমটি ডার্ক  মোডে হয়ে যাবে।

এছাড়াও আপনি আপনার ঐ থিমে আপনার ছবিও লাগাতে পারবেন। যাইহোক আপনারা যদি ছবি না লাগাতে চান তাহলে ডার্ক মোড করে রাখতে পারেন। এতে করে আপনার টেলিগ্রাম অ্যাপটির সৌন্দর্য বৃদ্ধি পাবে এবং কথোপকথন থিম পরিবর্তন হয়ে যাবে।

তো বন্ধুরা আশাকরি বুঝতে পেরেছেন যে, কিভাবে আপনারা আপনাদের টেলিগ্রাম অ্যাপ এর কথোপকথন থিম পরিবর্তন করবেন। যদি না বুঝতে পেরে থাকেন এবং কোন জায়গায় যদি আপনাদের সমস্যা থেকে থাকে তাহলে অবশ্যই আমাকে টিউমেন্ট করবেন। আমি আপনাদের টিউমেন্ট এ সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করব।

আশাকরি এ টিউনটি আপনাদের ভাল লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই লাইক দেবেন এবং আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করবেন। সকলে ভাল থাকুন, সুস্থ থাকুন এবং টেকটিউনসের সাথে থাকুন। আসসালামু আলাইকুম।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *