ঢাকা, শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৩ পূর্বাহ্ন
ইসরাইলি কারাগার থেকে ৬ ফিলিস্তিনির পলায়ন
এনবিএস ওয়েবডেস্ক :

ইসরাইলি কারাগার থেকে ৬ ফিলিস্তিনির পলায়ন

ইহুদিবাদী ইসরাইলের একটি কারাগার থেকে গতরাতে অন্তত ছয় ফিলিস্তিনি বন্দী পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। এ ঘটনার পর ইহুদিবাদী সেনারা পালিয়ে যাওয়া ফিলিস্তিনিদের আটকের জন্য সাঁড়াশি অভিযান চালাচ্ছে বলে ইসরাইলের গণমাধ্যমগুলো জানিয়েছে।

কঠোর নিরাপত্তাবেষ্টিত ইসরাইলি কারাগার থেকে পালিয়ে যাওয়া ছয়জনের মধ্যে পাঁচজন হচ্ছেন ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সদস্য। বাকি একজন ফাতাহ আন্দোলনের শহীদ ব্রিগেডের সদস্য। ছয় ফিলিস্তিনির মধ্যে পাঁচজন পশ্চিম তীরের জেনিন শহরের  এবং একজন দেইর আল-বাশা শহরের অধিবাসী।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা সম্ভবত আন্ডারগ্রাউন্ড একটি টানেলের মধ্যদিয়ে পালিয়ে গেছেন। ধারণা করা হচ্ছে- গত কয়েক মাস ধরে তারা ওই টানেল খুড়েছেন। দৃশ্যত মনে হচ্ছে এসমস্ত বন্দিকে কারাগার থেকে পালানোর পর তারা অপেক্ষমান একটি গাড়িতে করে চলে যান। রাত একটার সময় ফিলিস্তিনি বন্দিরা কারাগার থেকে বেরিয়ে যান।

পরে কারা কর্তৃপক্ষ জানিয়েছে, কারাগারের একটি কক্ষের ভেতর থেকে বন্দিরা পালিয়ে যাওয়ার জন্য একটি টানেল তৈরি করেছিল। এসব ফিলিস্তিনিকে আটকের জন্য পশ্চিম তীরের বিভিন্ন রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করা হয়েছে।

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস এ ঘটনাকে বীরত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন। হামাসের অন্যতম মুখপাত্র ফাউজি বারহুম এক বিবৃতিতে বলেছেন, কারাগার থেকে এসব বন্দির পলায়ন এর মধ্যদিয়ে তাদের সাহসিকতার পরিচয় বেরিয়ে এসেছে, এটি একটি বীরত্বপূর্ণ ঘটনা। ইসরাইলের কঠোর নিরাপত্তার মধ্যেও তারা মুক্তি অর্জন করেছেন ​। খবর পার্সটুডে/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *