ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৬:২০ অপরাহ্ন
কৃষক আন্দোলন রুখতে সতর্ক হরিয়ানা পুলিশ, মধ্যরাত থেকে ৫ জেলায় বন্ধ ইন্টারনেট
এনবিএস ওয়েবডেস্ক :

কৃষক আন্দোলন রুখতে সতর্ক হরিয়ানা পুলিশ, মধ্যরাত থেকে ৫ জেলায় বন্ধ ইন্টারনেট

 কেন্দ্রীয় সরকারের নয়া তিন কৃষি আইনের প্রতিবাদে মঙ্গলবার হরিয়ানার কার্ণালে কিষাণ মহাপঞ্চায়েত অনুষ্ঠিত হওয়ার কথা জানানো হয়েছিল। কিন্তু তার আগেই সেই জেলায় বড় জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই নির্দেশ অমান্য করলে গত ২৮ অগস্টের মত ঘেরাওয়ের পরিকল্পনাও নেওয়া হয়েছে প্রশাসনের তরফে।


সূত্রের খবর, হরিয়ানার কার্ণালের নতুন আনাজ মান্ডি এলাকায় বিপুল সংখ্যক পুলিশ ও নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে। এখান থেকে মিছিল করে কৃষকদের মিনি-সচিবালয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে। তাই একদম শুরুতেই আন্দোলনকারীদের রুখতে কোমর বেঁধেছে পুলিশ ।


কোনও প্রকার গুজব ছড়ানো রুখতে হরিয়ানা সরকার মঙ্গলবার মধ্যরাত থেকেই কার্ণাল, কুরুক্ষেত্র, কৈথল, জিন্দ এবং পানিপথ জেলায় ইন্টারনেট এবং এসএমএস পরিষেবা বন্ধ রাখার ঘোষণা করেছে। হরিয়ানা, ডিপিআর থেকে পাওয়া খবর অনুযায়ী, রাজ্যে আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য, সরকার রাত ১২টা থেকে ইন্টারনেট এবং এসএমএস পরিষেবা স্থগিত করেছে।

কেন্দ্রের তিন কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনের নেতৃত্ব প্রদানকারী সম্মিলিত কিষাণ মোর্চা গত মাসেও একবার সচিবালয় ঘেরাওয়ের আহ্বান জানিয়েছিল। তবে সেই সময় হরিয়ানা পুলিশ ও বিজেপি কর্মীদের উপর লাঠিচার্জের অভিযোগ করেছিলেন আন্দোলনকারীরা। এবার ফের সেই সচিবালয় ঘেরাওয়ের ডাক দিয়েছে কৃষকরা। তাই কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রথম থেকেই সতর্ক পুলিশ প্রশাসন।খবর দ্য ওয়ালের / এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *