ঢাকা, রবিবার ১৭ অক্টোবর ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন
মানুষের প্রতি মানুষের মমত্ববোধ থাকতে হবে: ডিআইজি দেবদাস
এনবিএস ওয়েবডেস্ক :

মানুষের প্রতি মানুষের মমত্ববোধ থাকতে হবে: ডিআইজি দেবদাস

দিনাজপুরে উত্তর জনপদের ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের পায়ের পচনশীল ঘা সংক্রান্ত বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও চিকিৎসা সেবা আরও এক ধান এগিয়ে নেয়ার লক্ষ্যে বীরগঞ্জে ‘ডায়াবেটিক ফুট কেয়ার ইউনিট’ এর উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার বিকেলে উপজেলার ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার এর আয়োজনে বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, বিপিএম প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এবং প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এই ‘ডায়াবেটিক ফুট কেয়ার ইউনিট’ এর উদ্বোধন করেন। উদ্বোধন শেষে প্রাণঘাতী করোনার কারণে সংক্ষিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

স্বামী বিবেকানন্দ’র ‘সখার প্রতি’ কবিতার অন্তিম দুটি চরণ ‘বহুরুপে সম্মুখে তোমার ছাড়ি কোথা খুঁজিছ ঈশ্বর ? জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর’ উচ্চারণ করে প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেন, মানুষের প্রতি মানুষের মমত্ববোধ থাকতে হবে। আর মানুষের প্রতি প্রেম থেকেই বীরগঞ্জের ডা. ডি সি রায় কাজ করে যাচ্ছেন। ডায়াবেটিস হচ্ছে নিরোধ ঘাতক। এই ঘাতক রোগ প্রতিরোধে সচেতনতাই বেশি কার্যকর ভুমিকা রাখতে পারে। 

তিনি আরও বলেন, অপরাধ নির্মুল ও পুলিশের সেবা দেয়ার ক্ষেত্রে এলাকার মানুষের সহযোগিতা সবচেয়ে বেশি প্রয়োজন। কারণ আপনাদের সহযোগিতা না পেলে অপরাধ নির্মলে পুলিশ কার্যকর ভুমিকা রাখতে পারবে না। দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন দিনাজপু পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন.বিপিএম.পিপিএম(বার), দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, বীরগঞ্জ পৌরসভার মেয়র মো. মোশারফ হোসেন বাবুল। 

স্বাগত বক্তব্য রাখেন বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার স্বত্ত্বাধিকারী ডা. ডি সি রায়। । ডায়াবেটিক ফুট কেয়ার ইউনিটটির মাধ্যমে দিনাজপুর তথা উত্তর জনপদের ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের পা সংক্রান্ত বিষয়ে সচেতনতা এবং উক্ত বিষয়ের চিকিৎসা ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে থাকবে বলে বিশ্বাস করি।উদ্বোধন ও আলোচনা সভাটি সঞ্চালনা করেন ফুলবাড়ী টেকনিক্যাল কলেজের শিক্ষক ও বিশিষ্ট উপস্থাপক হারুন উর রশিদ। 

এসময় বীরগঞ্জের গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এর আগে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ এর মধ্য দিয়ে অনুষ্ঠান আলোচনা সভা শুরু হয়। এরপর অতিথিবৃন্দকে ব্যাচ ও উত্তরীয় পড়িয়ে দেন ফুট কেয়ার সেন্টারের সদস্যরা। আলোচনা শেষে অতিথিবৃন্দকে ক্রেস্ট প্রদান করেন ডা. ডি.সি. রায়।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *