ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৫ পূর্বাহ্ন
প্রেসিডেন্সিতে গণজমায়েতের ডাক, বুধবার ফের উত্তাপ ছড়াবে কলেজ স্ট্রিটে
এনবিএস ওয়েবডেস্ক :


প্রেসিডেন্সিতে গণজমায়েতের ডাক, বুধবার ফের উত্তাপ ছড়াবে কলেজ স্ট্রিটে


প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে (Presidency University) পড়ুয়াদের (Students) বিক্ষোভ জারি রয়েছে। অবিলম্বে সকল পড়ুয়াকে ভ্যাকসিন (Vaccination) দিয়ে আফলাইন ক্লাস (Offline class) চালু করার দাবিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছেন প্রেসিডেন্সির পড়ুয়ারা। বুধবার সকালে তারা মেগা জমায়েতের ডাক দিয়েছেন। 

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনের নেতৃত্বেই বিক্ষোভে সামিল হয়েছেন পড়ুয়ারা। তাঁদের ৯ দফা দাবি রয়েছে। কিন্তু অভিযোগ, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাতে কর্ণপাতও করছেন না। আর তাই বৃহত্তর আন্দোলনের পথ বেছে নিয়েছেন পড়ুয়ারা।


সোমবার সব বাধা অতিক্রম করে গেট টপকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢুকে নিজেদের দাবি দাওয়া পেশ করেন আন্দোলনকারীরা। তবে কোনও সুরাহা না মেলায় রাত জেগে জারি থাকে অবস্থান বিক্ষোভ। মঙ্গলবার পড়ুয়াদের আটকাতে প্রেসিডেন্সির মূল ভবনের বাইরে ক্যাম্পাসের ভিতরেই ব্যারিকেড দেওয়া হয়।

এরপর বুধবার আরও বড় জমায়েতের ডাক দিয়েছে ছাত্র সংগঠন। সকাল ১০টায় গণ জমায়েত হবে প্রেসিডেন্সিতে। ৯ দফা দাবির মধ্যে ভ্যাকসিন ছাড়াও অন্যতম হল ক্যাম্পাস খোলা, অফলাইনে পড়াশোনা চালু করা। পড়ুয়ারা জানিয়েছেন ১৮ মাস ধরে ক্যাম্পাস বন্ধ থাকায় বহু পড়ুয়া বিবিধ সমস্যার সম্মুখীন হয়েছেন। লাইব্রেরী বা ল্যাবরেটরিও ব্যবহার করা যাচ্ছে না। সকলের পক্ষে বই কিনে পড়া সম্ভব নয়। তাছাড়া যাদবপুর আব কলকাতা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের সমস্যা নিয়ে আলোচনার ব্যবস্থা করা হয়েছে কিন্তু প্রেসিডেন্সিতে সেসব কিছুই হয়নি বলে অভিযোগ পড়ুয়াদের। তাঁদের বিক্ষোভকে ঘিরে বুধবার কলেজ স্টিট চত্বরে উত্তেজনা ছড়াতে পারেখবর দ্য ওয়ালের  /২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *