ঢাকা, সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:২৯ অপরাহ্ন
টি২০ বোলিং র‌্যাংকিংয়ের সেরা দশে সাকিব
এনবিএস ওয়েবডেস্ক :

টি২০ বোলিং র‌্যাংকিংয়ের সেরা দশে সাকিব

নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ব্যর্থ হলেও সাকিব আল হাসান হালনাগাদকৃত সবশেষ বোলিং র‌্যাংকিংয়ে উন্নতি করেছেন। সেরা দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার। পেছনে ফেলেছেন সতীর্থ পেসার মোস্তাফিজুর রহমানকে।

নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে দুটি করে উইকেট নেন সাকিব। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শীর্ষ বোলার লাসিথ মালিঙ্গাকে ছুঁতে আর একটি উইকেট দরকার তার। চতুর্থ ম্যাচেই সেই সাফল্য পেয়ে যেতে পারেন তিনি। তার আগে বোলিং র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে ৯ নম্বরে জায়গা করে নিলেন সাকিব। আগে ছিলেন ১২তম বোলার। মোস্তাফিজ আগের মতোই দশম স্থানে আছেন।

এদিকে ইংল্যান্ডের হয়ে ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টে দারুণ প্রত্যাবর্তন হয়েছে ক্রিস ওকসের। ওভাল টেস্ট হেরে গেলেও স্বাগতিকদের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেন ব্যাট ও বল হাতে। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরির সঙ্গে ম্যাচে ৭ উইকেট নিয়ে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে ৯ নম্বরে ওকস।

বোলিং র‌্যাংকিংয়ে জেমস অ্যান্ডারসনের দুই ধাপ পতন হয়েছে। এখন তিনি সাত নম্বর বোলার। নেইল ওয়াগনার ও কাগিসো রাবাদা এক ধাপ করে এগিয়ে যথাক্রমে পঞ্চম ও ষষ্ঠ স্থানে।

টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ের সেরা দশে কোনো নড়চড় হয়নি। ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়েও একই অবস্থা। তবে এই ফরম্যাটের ব্যাটিং র‌্যাংকিংয়ে কেন উইলিয়ামসন এক ধাপ উন্নতি করে নবম স্থানে। কুইন্টন ডি কক দুই ধাপ নেমে দশে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ সেরা শ্রীলঙ্কার ব্যাটসম্যান চারিথ আসালানকা ১৯৬ রান করে ১২২ ধাপ লাফ দিয়ে ৬৬তম।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *