ঢাকা, সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৪ অপরাহ্ন
স্পিন ঘূর্ণিতে বিধ্বস্ত নিউজিল্যান্ড, কিউইদের ভোগাচ্ছেন নাসুম
এনবিএস ওয়েবডেস্ক :

স্পিন ঘূর্ণিতে বিধ্বস্ত নিউজিল্যান্ড, কিউইদের ভোগাচ্ছেন নাসুম

শুরু থেকেই কিউইদের ভোগাচ্ছেন নাসুম আহমেদ। প্রথম দুই ওভারে দুই উইকেট নেওয়ার পর এবার নিজের চতুর্থ ওভারে এসে জোড়া আঘাত হানেন তিনি। পরপর দুই বলে ফেরান হেনরি নিকোলস ও উইল ইয়ংকে।

নিউ জিল্যান্ডঃ ১৩ ওভার ৫৭/৫

 

লাথামকে ফেরালেন মেহেদী

শুরুতেই দুই উইকেট হারানোর পর উইল ইয়ং-টম লাথাম জুটি গড়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেছেন। কিন্তু বাগড়া দিলেন শেখ মেহেদী। এগিয়ে এসে মারতে গিয়ে পরাস্ত হন; নুরুল হাসান সোহান স্ট্যাম্পিং করতে ভুল করেননি। ২৬ বলে ২১ রান করে ফেরেন লাথাম; ভেঙে যায় ৩৫ রানের জুটি।

পাওয়ার প্লেতে দুর্দান্ত বাংলাদেশ

পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেট হারিয়ে কিউইরা রান তোলে মাত্র ২২টি, এর মধ্যে ডট বল ছিল ২৩টি। দুই উইকেটই নিয়েছেন নাসুম আহমেদ। প্রথম ওভারেই রাচিন রবীন্দ্রকে ফেরানোর পর তৃতীয় ওভারে এসে ফেরান ফিন অ্যালেনকে।

দুই ওপেনারকে ফেরালেন নাসুম

প্রথম ওভারে রাচিন রবীন্দ্রকে ফিরেয়ে সাফল্য এনে দিয়েছিলেন, এক ওভার না যেতেই আবার আঘাত হানেন নাসুম। এবার ফেরালেন ফিন অ্যালেনকে। নাসুমের লেন্থ বলে রিভার্স সুইপ করতে যেয়ে পয়েন্টে ধরা পড়েন সাইফউদ্দিনের হাতে। ৮ বলে ১২ রান করেন অ্যালেন।

প্রথম ওভারেই নাসুমের আঘাত

ইনিংসের প্রথম ওভারেই নিউ জিল্যান্ডের ওপেনার রাচিন রবীন্দ্রকে সাজঘরে ফিরিয়েছেন নাসুম আহমেদ। আউটসাইড অফে নাসুমের ঘূর্ণি বলে সুইপ করতে চেয়েছিলেন রবীন্দ্র। কিন্তু ঠিকঠাক ব্যাটে বল লাগাতে পারেননি। শর্ট ফাইন লেগ থেকে দারুণ ক্যাচ ধরেন সাইফউদ্দিন। এই ওভারে মেডেন দিয়েছেন নাসুম। রবীন্দ্র ফেরেন ০ রানে।

ব্যাটিংয়ে নিউ জিল্যান্ড, অপরিবর্তিত বাংলাদেশ একাদশ

নিউ জিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে আগে ফিল্ডিং করবে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলায় বিকেল ৪টায় ম্যাচটি শুরু হবে। টস জিতে ব্যাটিং নিয়েছেন টম লাথাম। বাংলাদেশ দলে কোনো পরিবর্তন আসেনি। নিউ জিল্যান্ড দুইটি পরিবর্তনে একাদশ সাজিয়েছে। দলে এসেছেন ব্লায়ের টিকনের ও হাশিম ব্যানেট।  

সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আজ জিতলেই প্রথমবার নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতবে বাংলাদেশ। অন্যদিকে নিউ জিল্যান্ড মরিয়া সমতা ফেরাতে।

টসে জিতে ব্যাটিং নেওয়ার কারণ ব্যাখায় নিউ জিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম বলছিলেন, স্কোরবোর্ডে আমরা ভাল রান জমা করতে চাই। সিরিজে সমতা আনতে হলে এই ম্যাচ আমাদের জিততেই হবে। শেষ ম্যাচের পারফরমেন্স আমাদের আত্মবিশ্বাস দিয়েছে। কিন্তু আমরা জানি এটা নতুন দিন। নতুন ম্যাচ। সবকিছুই নতুন করে সাজাতে হবে। 

সিরিজে টানা চতুর্থ ম্যাচে কোন বদল না এনে খেলছে বাংলাদেশ। টস পর্বে দলের অধিনায়ক মাহমুদউল্লাহ জানান, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়ে আমরা আত্মবিশ্বাসী তবে নিউ জিল্যান্ডের এই দলের বিরুদ্ধে লড়াই যে চ্যালেঞ্জিং হবে সেটা আমরা জানি। আশা করছি গেল ম্যাচের ভুল কাটিয়ে উঠতে পারবো এই ম্যাচ। আজই আমরা সিরিজ জিততে চাই।

সিরিজ জয়ের জন্য দলের খেলোয়াড়দের কাছে অধিনায়কের একটা সাফ বার্তা- ম্যাচ জিততে হলে ভাল ক্রিকেট খেলতে হবে।

বাংলাদেশ একাদশ:   মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), আফিফ হোসেন, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ। 

নিউ জিল্যান্ড একাদশ: রাচিন রবিন্দ্র, ফিন অ্যালেন, উইল ইয়ং, টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটকিপার), কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, টম ব্ল্যান্ডেল, কোল ম্যাককনচি, আজাজ প্যাটেল, ব্লায়ার টিকনার ও হামিস বেনেট।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *