ঢাকা, সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:১৬ অপরাহ্ন
আবারও শিল্পী সমিতির নেতৃত্বে আসছেন শাকিব খান!
এনবিএস ওয়েবডেস্ক :

আবারও শিল্পী সমিতির নেতৃত্বে আসছেন শাকিব খান!

ফেসবুকে দেওয়া দু’একজন শিল্পীর স্ট্যাটাসকে কেন্দ্র করে চলচ্চিত্রশিল্পে একটা গুঞ্জন বেশ জোরেশোরেই শুরু হয়েছে। গুঞ্জনে বলা হচ্ছে, শিল্পী সমিতির নেতৃত্বে ব্যাপক পরিবর্তন আসতে যাচ্ছে। আগামী দু’এক মাসের মধ্যেই শিল্পী সমিতির নির্বাচনের তারিখ ঘোষিত হতে পারে অনুমান করা হচ্ছে। অতীতে শিল্পী সমিতির নির্বাচন নিয়ে শাকিব খান মাথা না ঘামালেও এবার নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন বলে শোনা যাচ্ছে। তবে এক সময় তিনি এই সমিতির সভাপতি ছিলেন।

তিনি যদি সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন তাহলে তার সাধারণ সম্পাদক কে হবেন? জানা গেছে, গুরুত্বপূর্ণ এই পদটিতে এবার আসবে নারী নেতৃত্ব। শিল্পী নিপুণ এই পদটিতে প্রতিদ্বন্দ্বিতা করবেন। শাকিব-নিপুণ প্যানেল দিলে সেটা শিল্পীদের কাছে আকর্ষণীয় হবে বলে কেউ কেউ মনে করছেন। অন্য প্যানেলটি দিতে পারেন ডিপজল ও জায়েদ খান। তারা এখন শিল্পী সমিতির নেতৃত্বে আছেন। তৃতীয় কোনো প্যানেল যদি না দেওয়া হয় তাহলে এই দুটি প্যানেলের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা হবে। এই নির্বাচনে পরীমণির সদস্যপদ স্থগিত করাটাও একটা প্রভাব ফেলবে বলে কেউ কেউ মন্তব্য করছেন। তবে মন্তব্যকারীদের কেউ এখনই তাদের নাম প্রকাশ করতে চাইছেন না।

একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, এই নির্বাচনে ভারসাম্য হয়ে উঠবে সদস্যপদ স্থগিত হওয়া ১৮৫ জন সদস্য। জানা গেছে, এই ১৮৫ জনের মধ্যে ইতোমধ্যে ৩০ জন মারা গেছেন। এখন আছেন ১৫৫ জন। তার মধ্যে প্রযোজক পরিবেশক সমিতির সাবেক একজন নেতাও। সূত্রটি জানিয়েছে, এই ১৫৫ জন খুব শিগগিরই তাদের সদস্যপদ ফিরে পেতে যাচ্ছেন। যদি তথ্য সঠিক হয়ে থাকে তাহলে আগামী নির্বাচনে তারাও ভোট দিতে পারবেন। তাহলে ভোটের হিসাব-নিকাশ পাল্টে যাবে। শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর আর নির্বাচন করবেন না। এই সমিতির সাবেক সাধারণ সম্পাদক অমিত হাসান নির্বাচন নিয়ে এখনো কোনো কথা বলছেন না।

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *