ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১১ পূর্বাহ্ন
কলকাতা পুলিশ মার খেয়েছে ভিনরাজ্যে, প্রতারক ধরতে সিবিআই চাইল লালবাজার
এনবিএস ওয়েবডেস্ক :

কলকাতা পুলিশ মার খেয়েছে ভিনরাজ্যে, প্রতারক ধরতে সিবিআই চাইল লালবাজার

অভিযুক্তকে ভিনরাজ্যে পাকড়াও করতে গিয়ে মার খেতে হয়েছিল কলকাতা পুলিশের (Kolkata Police) কর্তাদের। ফিরে এসে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়ে লালবাজার আর্জি জানাল, এই তদন্ত ভার বা অভিযুক্তকে পাকড়াও করার দায়িত্ব দেওয়া হোক কেন্দ্রীয় তদন্ত এজেন্সিকে। কিন্তু আদালত সে ব্যাপারে এখনই চূড়ান্ত কিছু বলেনি। বরং কলকাতা পুলিশকে আরও এক সপ্তাহ সময় দিয়েছে হাইকোর্ট। এর মধ্যে লালবাজারের ক্ষমতায় না কুলোলে তারপর সিবিআই-কে ডাকার প্রসঙ্গ আসবে বলে জানিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থার।


কোটি কোটি টাকা তছরূপ করার অভিযোগে সিদ্ধার্থ কোঠারি নামের এক ব্যক্তির বিরুদ্ধে কলকাতা পুলিশের বটতলা থানায় অভিযোগ দায়ের হয়। তার পরেই অভিযুক্ত এই রাজ্য থেকে গা ঢাকা দেন বলে জানতে পারে লালবাজার। পুলিশ খোঁজ নিয়ে জানতে পারে সিদ্ধার্থ কোঠারি রয়েছে ছত্তীসগড়েও।

নিম্ন আদালতের জারি করা নির্দেশ নিয়ে কলকাতা পুলিশের টিম পৌঁছয় ছত্তীসগড়ে। অভিযোগ, সেই রাজ্যের দুর্গ থানা এলাকায় অভিযুক্তের বাড়িতে পৌঁছলে স্থানীয় মানুষকে পুলিশের বিরুদ্ধে উস্কে দেওয়া হয়। মামলায় আরও অভিযোগ করা হয়েছে, সেখানকার স্থানীয় পুলিশ সঙ্গে থাকলেও সহযোগিতা পাওয়া যায়নি। তাদের তরফ থেকেও এক প্রকার হুমকি দেওয়া হয় ফিরে যাওয়ার জন্য। অবশেষে অভিযুক্তকে ধরতে সিবিআই বা সিআইডির সহযোগিতা চেয়ে মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে।

এদিন সেই মামলার শুনানিতে আদালতে কলকাতা পুলিশ স্পষ্ট করে বলেছে, ছত্তীসগড়ে গিয়ে তাদের মার খেতে হয়েছে। এমনি মারা হয়েছিল যে ফিরে আসার পর বেশ কয়েক জন পুলিশকর্মীর চিকিৎসা করাতে হয়েছে কলকাতায়।

তবে আদালত এদিন বলেছে, পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি যেন ছত্তীসগড় পুলিশের ডিজির সঙ্গে কথা বলেন। এক সপ্তাহের মধ্যে কলকাতা পুলিশকেই সেখানে গিয়ে সিদ্ধার্থ কোঠারিকে ধরে আনতে বলেছে আদালত। তা যদি না পারে তখন সিবিআই-কে এই ভার দেওয়া হবে বলে জানিয়েছে আদালতখবর দ্য ওয়ালের  /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *