ঢাকা, রবিবার ১৭ অক্টোবর ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন
পশ্চিমা মূল্যবোধ চাপিয়ে দিতে গিয়ে আফগানিস্তানের এই দশা করেছে আমেরিকা’
এনবিএস ওয়েবডেস্ক :

পশ্চিমা মূল্যবোধ চাপিয়ে দিতে গিয়ে আফগানিস্তানের এই দশা করেছে আমেরিকা’

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, আমেরিকা তার কথিত ‘গণতন্ত্র’কে আফগানিস্তানের ওপর চাপিয়ে দিতে গিয়ে দেশটিতে গোলযোগ ও বিশৃঙ্খলা সৃষ্টি করা ছাড়া আর কিছু দিতে পারেনি। এখন এই গোলযোগ থামানোর দায়িত্ব গোটা বিশ্বের কাধে চেপেছে বলেও তিনি মন্তব্য করেছেন।

তিনি ১৩তম ব্রিক্স শীর্ষ সম্মেলনে ভাষণ দিতে গিয়ে আরো বলেন, বাইরে থেকে আফগানিস্তানের জনগণের ওপর বৈরি মূল্যবোধ চাপিয়ে দিতে গিয়ে দেশটিতে আজকের এই দুর্দশাগ্রস্ত পরিস্থিতি তৈরি করা হয়েছে। আর এ কাজ করার সময় আফগানিস্তানের ইতিহাস কিংবা দেশটির জনগণের কৃষ্টি, কালচার ও ঐতিহ্যকে সামান্যতম বিবেচনায় রাখেনি আমেরিকা।

ব্রাজিল, রাশিয়া, ভারত, চীন ও দক্ষিণ আফ্রিকাকে নিয়ে ব্রিক্স জোট গঠিত। ১৩তম ভার্চুয়াল ব্রিক্স শীর্ষ সম্মেলনের আয়োজক দেশের দায়িত্ব পালন করছে ভারত।  

রুশ প্রেসিডেন্ট বলেন, এমন সময় আফগানিস্তানের ওপর পশ্চিমা মূল্যবোধ চাপিয়ে দেয়ার চেষ্টা হয়েছে যখন জাতিসংঘ ঘোষণায় সুস্পষ্টভাবে বলা হয়েছে, বিশ্বের প্রতিটি দেশের সার্বভৌমত্বের প্রতি সম্মান জানাতে হবে এবং কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা যাবে না । খবর পার্সটুডে /২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *