ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৯ পূর্বাহ্ন
ফেসবুক ফাঁদে পা দিয়ে ৪২ লক্ষ টাকা খোয়ালেন চিকিৎসক! ত্রাতা কলকাতা পুলিশ
এনবিএস ওয়েবডেস্ক :


ফেসবুক ফাঁদে পা দিয়ে ৪২ লক্ষ টাকা খোয়ালেন চিকিৎসক! ত্রাতা কলকাতা পুলিশ

প্রতারণার জমাট ফাঁদ পাতা আছে ফেসবুকে (Facebook)। সেই ফাঁদেই পা দিয়ে লক্ষ লক্ষ টাকা খুইয়েছিলেন কলকাতার এক চিকিৎসক (Doctor)। তাঁর অভিযোগের ভিত্তিতে মুম্বই থেকে অভিযুক্তদের গ্রেফতার করেছে কলকাতা পুলিশ (Kolkata Police)।

ঠিক কী ঘটেছিল? কলকাতা পুলিশ সূত্রের খবর, এক চিকিৎসক তাঁর জনৈক ফেসবুক বান্ধবীর আবেদনে বেশ কিছু সোনার পাত বা গোল্ড বার কিনতে রাজি হন। তাঁকে ফেসবুকেই সোনায় বিনিয়োগ করার নানারকম লোভনীয় আহ্বান জানানো হয়। একবার নয়, একাধিক বার। আর্থিক বিষয়েই নানা আলোচনা হয় ওই চিকিৎসকের সঙ্গে।


কিন্তু প্রথমে রাজি হলেও গোল্ড বার কেনার বিষয়ে পরে পিছিয়ে আসেন ওই চিকিৎসক। ইতিমধ্যে বিনিয়োগ করা টাকা ফেরত চাইলে যথারীতি সেই বান্ধবী উধাও হয়ে যায়। চিকিৎসক দেখেন ‘রেজর পে’ অ্যাপের মাধ্যমে ৪২ লক্ষ টাকা তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে গায়েব হয়ে গিয়েছে।

কলকাতা পুলিশ চিকিৎসকের অভিযোগ পেয়ে ঘটনার তদন্তে নামে। যে অ্যাকাউন্টে ওই খোয়া যাওয়া টাকা জমে পড়েছে তার মালিকের সন্ধানে মুম্বই যান পুলিশ কর্তারা। স্থানীয় পুলিশের সহায়তার থানে থেকে আসিফ আলি আহমেদ শেখকে গ্রেফতার করা হয়। আরও এক অভিযুক্ত দিলীপ সজনানির বাড়িতেও হানা দেয় পুলিশ। সেখান থেকে নগদ ৬১.৮ লক্ষ টাকা। তিন কিলোগ্রাম সোনা এবং বেশ কিছু জরুরি কাগজপত্র উদ্ধার হয়।

গোটা ঘটনার কথা ফেসবুক পেজে জানিয়েছে কলকাতা পুলিশ। তাঁদের এই তৎপরতাকে কুর্নিশ জানিয়েছেন সকলেই ​খবর দ্য ওয়ালের /২০২১/এনবিএস/এক

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *