ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৫ পূর্বাহ্ন
বন্যা ত্রাণ দুর্নীতিতে রাজ্যকে তুলোধনা হাইকোর্টের
এনবিএস ওয়েবডেস্ক :

বন্যা ত্রাণ দুর্নীতিতে রাজ্যকে তুলোধনা হাইকোর্টের

 বন্যা ত্রাণ দুর্নীতি (Flood Relief Scam) মামলায় রাজ্যকে ফের তুলোধনা করল হাইকোর্ট (Highcourt)। এফআইআরের ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে প্রশাসন কী ব্যবস্থা নিল তা ২২ সেপ্টেম্বরের মধ্যে আদালতকে জানানোর নির্দেশ দিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল।


এদিন মামলার শুনানিতে রাজ্য সরকার ও পুলিশের ভূমিকা নিয়ে চোখা চোখা মন্তব্য করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি। তিনি বলেন, রাজ্যে কোটি কোটি টাকা নয়ছয় হচ্ছে, তা নিয়ে অভিযোগ দায়ের হচ্ছে, অথচ পুলিশ কিছুই দেখছে না।


অভিযুক্ত চিহ্নিত করার পরেও পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছে না বলে মন্তব্য করেছে হাইকোর্ট। আদালতের বক্তব্য, পুলিশ শুধু বিবৃতি দিয়েই নিয়েই খান্ত থাকছে। এজি কিশোর দত্তর উদ্দেশে আদালত বলে, আপনি সরকারি আইনজীবী। আপনি জানেন না ফৌজদারি অভিযোগের ভিত্তিতে কী ব্যবস্থা নিতে হয়? ২২ জুলাই এফআইআর হয়েছে। দুমাস হয়ে গেল। এখনও কোনও ব্যবস্থা নেননি। এটা করতে কতদিন সময় লাগে?

২০১৭ সালের বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছিল মালদহের হরিশচন্দ্রপুর। বহু মানুষের বাড়িঘর ভেঙে গিয়েছিল। তারপর সরকারি ক্ষতিপূরণ নিয়ে অনিয়ম হয় বলে অভিযোগ। একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে একাধিকবার টাকা ঢোকার অভিযোগও ওঠে। সেই নিয়েই জনস্বার্থ মামলা হয় কলকাতা হাইকোর্টে। ​খবর দ্য ওয়ালের /২০২১/এনবিএস/এক

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *