ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৭:২৭ অপরাহ্ন
ইরানবিরোধী যেকোন প্রস্তাবের বিরুদ্ধে ভেটো দেবে রাশিয়া
এনবিএস ওয়েবডেস্ক :

ইরানবিরোধী যেকোন প্রস্তাবের বিরুদ্ধে ভেটো দেবে রাশিয়া

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার আন্তর্জাতিক সংস্থাগুলো নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত মিখাইল উলিয়ানভ প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে যেকোনো প্রস্তাবে ভেটো দেবে তার দেশ। আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ'র বোর্ড অব গভর্নরসে তেহরানের বিরুদ্ধে প্রস্তাব না তোলার জন্য তিন পশ্চিমা দেশগুলোর প্রতি আহ্বান জানান।

উলিয়ানভ সুস্পষ্ট করে বলেন, কোন রকমের অস্পষ্টতা নেই যে, আইএইএ'র বোর্ড অব গভর্নর্সে ইরানবিরোধী প্রস্তাব তোলা হলে রাশিয়া তাতে ভেটো দেবে। সে ক্ষেত্রে যেসব দেশ ইরানবিরোধী প্রস্তাব পাসের স্বপ্ন দেখছে তারা যেন সেটি ভুলে যায়।

উলিয়ানভ বলেন, এমন কোনো প্রস্তাব উত্থাপনের প্রয়োজন নেই যা হবে দায়িত্বজ্ঞানহীন এবং পরিস্থিতিকে ভিন্ন দিকে নিয়ে যায়। কূটনৈতিকভাবে ভালো কিছু পদক্ষেপ নেয়ার তিনি আহ্বান জানান।

এর আগে বৃহস্পতিবার মিখাইল উলিয়ানভ এক টুইটার বার্তায় বলেছিলেন, তেহরানের বিরুদ্ধে এমন কোনো প্রস্তাব পাস করার দরকার নেই কারণ এটি শুধু দায়িত্বজ্ঞানহীনই হবে না বরং এতে পরিস্থিতি চরমভাবে বিগড়ে যাবে। তিনি জোর দিয়ে বলেন, কূটনীতি হচ্ছে সমস্যা সমাধানের ভালো পথ। খবর পার্সটুডে/ এনবিএস/২০২১/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *