ঢাকা, রবিবার ১৭ অক্টোবর ২০২১, ০৫:৩৯ পূর্বাহ্ন
অভিষেককে ফের ইডি-র তলব, দিল্লিতেই ডেকে পাঠাল কেন্দ্রীয় এজেন্সি
এনবিএস ওয়েবডেস্ক :

অভিষেককে ফের ইডি-র তলব, দিল্লিতেই ডেকে পাঠাল কেন্দ্রীয় এজেন্সি

কয়লাকাণ্ডে (Coal Scam) কয়েক দিন আগেই তাঁকে ন’ঘণ্টা জেরা করেছিল কেন্দ্রীয় তদন্ত এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তৃণমূলের সর্বভারতেয় সাধারণ সম্পাদককে (Abhishek Banerjee) ফের তলব করল ইডি। আগামী ২১ সেপ্টেম্বর দিল্লির অফিসে অভিষেককে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।


আগের দিন ন’ঘণ্টা জেরা শেষে ইডি দফতরের বাইরে বেরিয়ে অভিষেক বলেছিলেন, রাজনৈতিক প্রতিহিংসার কাছে মাথা নত করব না। তিনি এও দাবি করেছিলেন, গোয়েন্দারা তাঁকে যা প্রশ্ন করেছিলেন সমস্ত প্রশ্নের জবাব তিনি দিয়েছিলেন। কলকাতা থেকে দিল্লি যাওয়ার আগে কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে ব্যাপক ক্ষোভ উগরে দিয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ। তিনি এও বলেছিলেন, কলকাতার মামলায় দিল্লিতে ডেকে পাঠানো হচ্ছে!

দু’দিন আগে ভবানীপুর উপনির্বাচনের কর্মীসভা থেকে অভিষেককে ডাকা নিয়ে নরেন্দ্র মোদী, অমিত শাহের তীব্র সমালোচনা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, তাঁকে আঘাত করতেই অভিষেককে ডাকাডাকি করছে কেন্দ্রীয় এজেন্সি।


কয়লা মামলায় সস্ত্রীক অভিষেককে ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু অভিষেকের স্ত্রী রুজিরা নারুলা ইডিকে চিঠি লিখে জানিয়ে দেন, দুই শিশু সন্তানকে রেখে তাঁর দিল্লিতে গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। কেন্দ্রীয় তদন্ত এজেন্সির কর্তারা যদি তাঁর বাড়িতে আসেন তাহলে তিনি সমস্ত প্রশ্নের উত্তর দেবেন।

আগের দিন চেতলার সভা থেকে মমতা বলেছিলেন,“এখানকার মামলায় দিল্লিতে নিয়ে যাচ্ছেন কেন? কার গালে চুমু খেতে? ক্ষমতা থাকলে কলকাতায় ডাকুন। কলকাতায় তো আপনাদের অফিস রয়েছে।”

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এজেন্সিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করার অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন নয়। আরও একবার সেই অভিযোগ তুলে মোদী-শাহকে নিশানা করেন মমতা। তাঁর কথায়, “শুধুমাত্র আমাকে জব্দ করার জন্য অভিষেককে ডেকে ন’ঘণ্টা হেনস্থা করেছে। আজকে ডেকে বলছে কালকেও আসতে হবে। চোরের মায়ের বড় গলা। নরেন্দ্র মোদী আর অমিত শাহ এই দুজনে মিলে যা ইচ্ছা তাই করে যাচ্ছে। নির্বাচন ঘোষণা হল ওমনি এজেন্সি কে নামানো হল। অভিষেককে ডাকা হল, পার্থ চট্টোপাধ্যায়কে ডাকা হল।” মমতা বোঝাতে চান, রাজনীতিতে পেরে উঠছে না বলেই কেন্দ্রীয় এজেন্সি দিয়ে এই ঘটনা ঘটানো হচ্ছে। খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *