ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন
জোর করে ভোট, পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হচ্ছেন মমতা: দিলীপ ঘোষ
এনবিএস ওয়েবডেস্ক :


জোর করে ভোট, পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হচ্ছেন মমতা: দিলীপ ঘোষ

 ভবানীপুরে উপনির্বাচনের (Bhawanipur Byelection) দিনক্ষণ জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। ভোটের প্রচারও শুরু হয়ে গিয়েছে জোরকদমে। এই উপনির্বাচন নিয়ে এদিন তৃণমূলকে তীব্র কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বললেন, মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মুখ্যমন্ত্রী থাকার জন্যেই জোর করে এই উপনির্বাচন করা হচ্ছে।


ভবানীপুরের উপনির্বাচনের উপর নির্ভর করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রীত্বের ভাগ্য। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর বিপরীতে তৃণমূল সুপ্রিমোর পরাজয়ের পর এখন নিয়ম অনুযায়ী মুখ্যমন্ত্রী থাকতে চাইলে ছ’মাসের মধ্যে তাঁকে কোনও না কোনও ভোটে জিতে আসতে হবে। সেই পরিপ্রেক্ষিতে ৩০ সেপ্টেম্বর ভবানীপুরের ভোট তাৎপর্যপূর্ণ।


এদিন ইকোপার্কে প্রাতঃভ্রমনে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হতে হচ্ছে। সেই কারণেই জোর করে উপনির্বাচন করানো হচ্ছে বলেও অভিযোগ করেন গেরুয়া সভাপতি।

তিনি আরও বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী না হলে তৃণমূল দলটাই থাকবে না। উঠে যাবে। বিজেপি যে ভবানীপুরে জেতার লক্ষ্য নিয়েই মাঠে নামছে সেকথাও এদিন পরিষ্কার করে দিয়েছেন দিলীপ ঘোষ। তিনি জানিয়েছেন, নন্দীগ্রামের মতো ভবানীপুরেও ভোটের ফল তাঁদের পক্ষেই যাবে।

কোভিড আবহে উপনির্বাচন নিয়ে আপত্তি করেছিল বিজেপি। কেন আরও কেন্দ্রে ভোট বাকি থাকতে শুধুমাত্র ভবানীপুরের উপনির্বাচনের তারিখ জানানো হল তা নিয়েও প্রশ্ন উঠেছে একাধিক।

গুজরাতের মুখ্যমন্ত্রীর পদত্যাগ এবং তা নিয়ে তৃণমূলের কটাক্ষ প্রসঙ্গে এদিন দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, তৃণমূল আগে নিজের ঘর সামলাক। তারপর অন্যের ঘরে উঁকি দেবে। দলটাই হয়তো আর থাকবে না।খবর  দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *