ঢাকা, সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:১৯ অপরাহ্ন
ইসরাইলকে বন্দিবিনিময় করতে হলে জেলভাঙা বন্দীদের মুক্তি দিতে হবে
এনবিএস ওয়েবডেস্ক :

ইসরাইলকে বন্দিবিনিময় করতে হলে জেলভাঙা বন্দীদের মুক্তি দিতে হবে

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, বন্দি বিনিময়ের বিষয়ে যেকোনো চুক্তি করতে হলে ইহুদিবাদী ইসরাইলকে গিলবাও কারাগার থেকে পালিয়ে যাওয়া বন্দীদের অবশ্যই মুক্তি দিতে হবে। সম্প্রতি ইসরাইলের কঠোর নিরাপত্তাবেষ্টিত গিলবাও কারাগার থেকে ফিলিস্তিনের ছয় বন্দি পালিয়ে যান। পরে অধিকৃত পশ্চিম তীরে চিরুনি অভিযান চালিয়ে চারজনকে আবার আটক করেছে ইহুদিবাদী ইসরাইল।

এ সম্পর্কে হামাসের সামরিক শাখা ইজাদ্দিন আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা টেলিভিশনে সম্প্রচারিত এক বিবৃতিতে বলেছেন, ইসরাইলের কুখ্যাত গিলবাও  কারাগার থেকে পালিয়ে যাওয়া বন্দীদেরকে হামাসের সামরিক শাখার নেতারা বীর বলে মনে করেন। এসব বন্দী ইসরাইলের কারাগার ভেঙে সারা বিশ্বের কাছে তারা বার্তা দিয়েছেন এবং মুসলিম উম্মাহ ও ফিলিস্তিনি জাতিকে গর্বিত করেছেন।

কয়েকদিন আগে ইসরাইলের কারাগার থেকে ফিলিস্তিনের ছয় বন্দি দুঃসাহসিকভাবে সুড়ঙ্গ পথ খুঁড়ে পালিয়ে যেতে সক্ষম হন। পরে দুদিন ধরে ইসরাইলি পুলিশ ব্যাপক তল্লাশি করেও তাদের খোঁজ পেতে ব্যর্থ হয়। এরপর ইসরাইল কর্তৃপক্ষ ঘোষণা করে যে, তারা চার বন্দীকে আটক করতে সক্ষম হয়েছে।

আমেরিকার গুয়ানতানামো কারাগারের আদলে ইসরাইলের গিলবাও কারাগারটি পরিচালিত হয়। তবে বন্দীদের পালিয়ে যাওয়ার পর ইসরাইলে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিশ্বব্যাপী প্রশ্ন তৈরি হয়।খবর পার্সটুডে /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *