ঢাকা, সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৪১ অপরাহ্ন
গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে গরুর গাড়িতে চড়ে বিধানসভায় গেলেন কংগ্রেস নেতারা
এনবিএস ওয়েবডেস্ক :

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে গরুর গাড়িতে চড়ে বিধানসভায় গেলেন কংগ্রেস নেতারা

ভারতের বিজেপিশাসিত কর্ণাটকে পেট্রোল, ডিজেল এবং এলপিজি সিলিন্ডারের দাম বৃদ্ধির প্রতিবাদ জানাতে প্রধান বিরোধীদল কংগ্রেসের শীর্ষ নেতারা গরুর গাড়িতে চড়ে বিধানসভায় গেলেন।

আজ (সোমবার) রাজ্যে ক্ষমতাসীন বিজেপি সরকারের বিরুদ্ধে কংগ্রেস নেতা-কর্মীরা এভাবে অভিনব উপায়ে বিক্ষোভ প্রদর্শন করেন।   

আজ কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি ডিকে শিবকুমার এবং রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও বিরোধীনেতা সিদ্দারামাইয়া ও অন্য নেতারা গরুর গাড়িতে চড়ে বিধানসভায় পৌঁছান। কংগ্রেস নেতারা কর্ণাটক বিধানসভার বর্ষাকালীন অধিবেশনের প্রথম দিনেই ক্ষমতাসীন বিজেপিকে টার্গেট করে ওই কৌশল তৈরি করেছিলেন।       

সম্প্রতি মহীশূর পৌর কর্পোরেশনে ক্ষমতায় আসার পর এবং বেলাগাভি পৌর কর্পোরেশন নির্বাচনে প্রথমবারের মতো একটি ব্যাপক বিজয় অর্জন করার পরে নয়া মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের নেতৃত্বে ক্ষমতাসীন দল উচ্ছ্বসিত অবস্থায় রয়েছে। কিন্তু রাজ্যের কোভিড ব্যবস্থাপনা গেরুয়া দলের  দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছে। অন্যদিকে, কংগ্রেস নেতারা গরুর গাড়ির মাধ্যমে রাজ্য সরকারের বিরুদ্ধে প্রতিবাদে নামায় বিজেপিকে বিধানসভা  অধিবেশনের প্রথম দিনেই বিব্রতকর অবস্থার মুখে পড়তে হচ্ছে বলে মনে করছেন বিশ্লেষকরা।   

কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি ডিকে শিবকুমার বলেন, ‘কেন্দ্রীয় সরকার গৃহস্থালির নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের বর্ধিত দাম কমাচ্ছে না। দেশজুড়ে একাধিক প্রতিবাদ সত্ত্বেও সরকার তার সিদ্ধান্তে অটল রয়েছে।’ মাইসুরুতে সাম্প্রতিক গণধর্ষণের ঘটনা উল্লেখ করে বিধানসভার বিরোধীদলীয় নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া রাজ্যে আইনশৃঙ্খলার অবনতিশীল পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘হত্যা, চুরি,  চাঁদাবাজি এবং ধর্ষণের ঘটনা সাধারণ হয়ে গেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি, কোভিড-১৯ মহামারি মোকাবিলার উপায়, মহামারীর দ্বিতীয় ঢেউয়ে বিপুল সংখ্যক মৃত্যুর ঘটনা, হাসপাতালে অক্সিজেন সরবরাহে প্রশাসনের ব্যর্থতার অভিযোগ এবং বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সরবরাহে ব্যর্থতা, রাজ্যের আর্থিক পরিস্থিতি নিয়ে যথাযথ আলোচনা ছাড়াই জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নের জন্য কংগ্রেস দল রাজ্য সরকারকে কোণঠাসা করার চেষ্টা করবে।’ কর্ণাটকে দশ দিনের বর্ষাকালীন অধিবেশন ১৩ সেপ্টেম্বর  শুরু হয়েছে এবং শেষ হবে ২৪ সেপ্টেম্বর। খবর পার্সটুডে/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *