ঢাকা, সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩১ অপরাহ্ন
বিষ খাওয়া শিক্ষকদের বদলির সিদ্ধান্ত অবৈধ, রাজ্যের কড়া সমালোচনা হাইকোর্টের
এনবিএস ওয়েবডেস্ক :

বিষ খাওয়া শিক্ষকদের বদলির সিদ্ধান্ত অবৈধ, রাজ্যের কড়া সমালোচনা হাইকোর্টের

 বদলি নিয়ে অসন্তোষের জেরে বিকাশ ভবনের সামনে বিষ খেয়েছিলেন রাজ্যের পাঁচ শিক্ষিকা (Teachers)। তাঁদের মধ্যে একজন এখনও চিকিৎসাধীন রয়েছেন। তাঁদের করা মামলার শুনানিতে এবার রাজ্য সরকারের (State govt) কড়া সমালোচনা করল কলকাতা হাইকোর্ট (Kolkata Highcourt)।

শিক্ষকরা অভিযোগ করেছিলেন, যেভাবে তাঁদের বদলি করা হচ্ছে তা আদৌ বৈধ নয়। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি জানান রাজ্য সরকারের এই বদলি নীতিতে গলদ আছে। এই পদ্ধতি বৈধ নয়। রাজ্য এভাবে বদলি করতে পারে না।


উচ্চ আদালত এদিন আরও বলেছে, শিক্ষকরা হলেন সমাজ গড়ে তোলার কারিগর। তাঁদের ক্ষেত্রে কোনও রাজনৈতিক সমীকরণ চলে না। তবে রাজ্য সরকারের বদলি নীতির সমালোচনা করলেও এদিন এই মামলার রায়দান স্থগিত রেখেছে হাইকোর্ট। শুনানি শেষ হয়েছে, রায়দান কবে হবে তা পরে জানা যাবে।

রাজ্য সরকারের বিরুদ্ধে বদলি, বেতন ইত্যাদি নিয়ে ক্ষোভের কারণে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন পাঁচ শিক্ষিকা। তাঁদের অভিযোগ ছিল, বারংবার চেষ্টা করেও কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে পারেননি তাঁরা। কেউ তাঁদের পাত্তা দেয়নি। এমনকি শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করার চেষ্টা করেও তাঁরা ব্যর্থ হয়েছেন। এদিন তার শুনানিতেই সরকারের সমালোচনা করলেন বিচারপতি।খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *