ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৭:০৫ পূর্বাহ্ন
দিদিকে চাই দিল্লিতে, মোদীর বিকল্প হতে পারেননি রাহুল, প্রচার শুরু তৃণমূলের 
এনবিএস ওয়েবডেস্ক :

দিদিকে চাই দিল্লিতে, মোদীর বিকল্প হতে পারেননি রাহুল, প্রচার শুরু তৃণমূলের 

লক্ষ্য ২০২৪। আগামী লোকসভা নির্বাচনে কেন্দ্রে বড়সড় রদবদলের লক্ষ্যে ঝাঁপিয়েছে তৃণমূল কংগ্রেস (TMC)। স্পষ্ট করে দেওয়া হয়েছে দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) পৌঁছে দেওয়াই এখন পাখির চোখ। সেইমতো ত্রিপুরার রাজনীতিতে ঘাসফুল বাহিনী কাজ শুরু করে দিয়েছে। মূলত ২০২৪-এর লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীর (Narendra Modi) বিকল্প হিসেবে রাহুল গান্ধীর (Rahul Gandhi) বদলে মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ হিসেবে তুলে ধরার চেষ্টা করা হচ্ছে।


এর আগে উনিশের নির্বাচনের আগে একটা কথা খুব শোনা গিয়েছিল। এনডিএ জোটের সাফল্যের পিছনে অনেকেই যে কারণ দেখিয়েছিলেন তা বিজেপি বা নরেন্দ্র মোদীর কৃতিত্ব নয়। বলা হয়েছিল মোদীর বিকল্প মুখের অভাবই কেন্দ্রে আবার ক্ষমতায় এনেছে তাঁকে। এবার সেই অভাবটা পূরণ করতে চাইছে তৃণমূল।

উত্তর কলকাতার জেলা তৃণমূলের কর্মিসভা থেকে এই ডাক দেওয়া হয়েছে। বলা হচ্ছে, কংগ্রেসকে বাদ দিয়ে বিজেপি বিরোধী বিকল্পের কথা কখনওই ভাবছে না রাজ্যের শাসকদল। তবে রাহুল গান্ধী নরেন্দ্র মোদীর বিকল্প হিসেবে দেশবাসীর কাছে নিজেকে তুলে ধরতে পারেননি। তাই বিকল্প হিসেবে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্থানের পালা শুরু হচ্ছে। বুধ ও বৃহস্পতিবার এই কর্মসভা হয়।


কর্মিসভার ভাষণে তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, রাহুল গান্ধীকে আমি বহুদিন ধরেই চিনি। তবে দেশে বিকল্প দরকার। আর সেটা এনে দিতে পারেন একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়। রাহুল গান্ধী বিকল্প হয়ে উঠতে পারেননি। গুজরাত, গোয়ার লোকজনও মমতা বন্দ্যোপাধ্যায়কেই চান বলে দাবি করেছেন সুদীপ বাবু।

কুণাল ঘোষ বলেছেন, আগামী ২০২৩ সালে তৃণমূল ত্রিপুরার ক্ষমতা দখল করবে। তার পরের বছর লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী জোটের ভরকেন্দ্র হয়ে উঠবে তৃণমূল। তাঁর মতে, বাং দিদি, জননেত্রী, মমতাকেই গোটা দেশ প্রধানমন্ত্রী হিসেবে চাইছে।

তবে রাহুল গান্ধী বা কংগ্রেস, কারও সঙ্গেই বিতর্কে বা দ্বন্দ্বে যেতে চায় না ঘাসফুল শিবির। সর্বসম্মতিক্রমেই মমতা বন্দ্যোপাধ্যায়কে বিরোধী জোটের মুখ করে তুলতে হবে। কংগ্রেসকে ছাড়া যে বিজেপি বিরোধিতা সম্ভব নয়, সেকথাও মাথায় রাখছে রাজ্যের শাসকদলের নেতৃত্ব। একই কথা বলেন আর এক নেতা তাপস রায়। তিনি নেত্রীকে দেশের মাথায় দেখার ইচ্ছা প্রকাশের পাশাপাশি দলীয় কর্মীদের আরও জনসংযোগে মন দেওয়ার কথা বলেন। বলেন, স্বচ্ছতা মেনে দলের কাজ করতে হবে।খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *