ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন
ফ্রিতে ওয়াডপ্রেস এ ব্লগ সাইট তৈরি করে ইনকাম করুন [পর্ব-০১] :: ফ্রিতে হোস্টিং একাউন্ট খোলা | Techtunes
এনবিএস ওয়েবডেস্ক :


আসসালামুআলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন? আশাকরি ভাল আছেন। কারণ টেকটিউনসের সাথে থাকলে সবাই ভালো থাকে। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। বন্ধুরা গত কয়েকদিন যাবত কোন টিউন নিয়ে আসতে পারেনি। যাইহোক, আমি আবারও আপনাদের জন্য নিয়ে এসেছি আমার আরও একটি নতুন টিউন।

আজকে থেকে আমি আরেকটি নতুন সিরিজ ওপেন করতে চলেছি। এই সিরিজে আমি আপনাদের ওয়ার্ডপ্রেস ব্লগ সাইট তৈরি করা থেকে ইনকাম করা পর্যন্ত সব দেখাবো অর্থাৎ আপনার ওয়ার্ডপ্রেস সম্পর্কে অজানা কিছু থাকবে না, যদি আপনি আমার এই সিরিজটি ভালোভাবে পড়তে পড়েন।

আজকে আমরা হোস্টিং একাউন্ট খোলা দেখব। আমাদের ওয়েবসাইট তৈরি করতে হলে আমরা জানি যে আমাদের ডোমেইন এবং হোস্টিং দরকার। কিন্তু যেহেতু আমরা ফ্রিতে ওয়েবসাইট তৈরি করছে তাই আমাদের ডোমেইনের দরকার নেই অর্থাৎ আমরা যেখান থেকে ফ্রি হোস্টিং নেব সেইখান থেকে আমরা ফ্রিতে ডোমেইনও পাব। তার জন্য আমি আজকে ফ্রি হোস্টিং নেওয়া আপনাদের দেখাবো।

তো চলুন শুরু করা যাক। ওয়েবসাইট তৈরি করার আগে আপনার মাথায় প্রশ্ন আসতে পারে যে ফ্রিতে ওয়েবসাইট তৈরি করলে কি ইনকাম করতে পারব? তো বন্ধুরা চলুন আমরা এ সম্পর্কে কিছু জেনে নিই।

ফ্রিতে ওয়েবসাইট তৈরি করলে কি ইনকাম করতে পারব?

আমি যখন বলেছি যে আজকে থেকে আপনাদের ফ্রিতে ওয়েবসাইট তৈরি করা থেকে ইনকাম করা পর্যন্ত পুরো একটি সিরিজ শুরু করব, তখনই হয়তো আপনার মাথায় প্রশ্ন জেগেছে যে ফ্রিতে ওয়েবসাইট তৈরি করলে কি ইনকাম করতে পারব!? আমি বলব হ্যাঁ, পারবেন।

তবে গুগল অ্যাডসেন্স থেকে বিজ্ঞাপণ নিয়ে আপনি ইনকাম করতে পারবেন না। ইনকাম করার জন্য আপনাকে স্পনসর্শিপ কিংবা অন্য কোম্পানির কাছ থেকে বিজ্ঞাপণ নিতে হবে। এ বিজ্ঞাপণ আপনাকে যে কেউ দেবে না।

অন্য কোম্পানি কিংবা ওয়েবসাইটের কাছ থেকে বিজ্ঞাপণ পেতে হলে আপনাকে অবশ্যই আপনার ওয়েবসাইট থেকে ভালোভাবে র্যাঙ্ক করাতে হবে। যখন আপনার ওয়েবসাইটে দুই থেকে তিন হাজার প্রতিদিন ভিজিটর আসবে তখন অন্যান্য কোম্পানি কিংবা ওয়েবসাইট আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপণ দিতে চাইবে। যার ফলে আপনার সেখান থেকে ইনকাম টা হবে।

তো বন্ধুরা হয়তো আপনারা জেনে গেছেন যে ইনকাম কিভাবে করবেন। তো এখন আমরা জেনে নেই কিভাবে আপনারা প্রথমত হোস্টিং একাউন্ট খুলবেন।

কিভাবে হোস্টিং একাউন্ট খুলব?

১. প্রথমে আপনার ফোনের গুগল কিংবা ক্রোম ব্রাউজার ওপেন করে সার্চ করুন infinity free hosting লিখে অথবা এই লিঙ্কে ক্লিক করে একটি ওয়েবসাইটে প্রবেশ করুন।

২. ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনি উপরের register নামে একটি অপশন দেখতে পাবেন। রেজিস্ট্রার অপশন এ ক্লিক করবেন।

২. রেজিস্ট্রার অপশন এ ক্লিক করার পর আপনার সামনে রেজিস্টার করার পেজটি ওপেন হয়ে যাবে।

৩. তারপর সেখানে আপনার সঠিক তথ্য গুলো পূরণ করুন এবং ক্রিয়েট নিউ একাউন্ট লেখায় ক্লিক করুন।

৪. তারপর আপাতত আপনার অ্যাকাউন্ট খোলা হয়ে যাবে। কিন্তু আপনাকে আপনার ইমেইল ভেরিফিকেশন এর জন্য তারা একটি নোটিফিকেশান দেবে।

৫. তাদের নির্দেশনা মোতাবেক আপনাকে আপনার ইমেইল ভেরিফাই করতে হবে। ইমেইল ভেরিফাই করার জন্য আপনি প্রথমত আপনার ইমেইলে যাবেন। তারপর প্রথমে একটি ইমেইল দেখতে পাবেন সেই ইমেইল এ ক্লিক করবেন। তারপর নিচের স্ক্রীনশটএর মত verify email address লেখায় ক্লিক করবেন।

৬. সেখানে ক্লিক করার পর আপনাকে আবার সেই ওয়েবসাইটে প্রবেশ করানো হবে এবং আপনার সামনে ওয়েবসাইটে লগইন ফরম ওপেন হবে। আপনার সঠিক তথ্য গুলো পূরণ করে লগইন করবেন।

৭. তারপর সেখানে সাইন ইন বাটন এ ক্লিক করবেন এবং আপনার সামনে আপনার একাউন্টটি ওপেন হয়ে যাবে।

এখন আপনাকে ওইখানে ওয়েবসাইট তৈরি করতে হবে। ওয়েবসাইট তৈরি করার জন্য অবশ্যই আমার পরবর্তী পর্বের অপেক্ষায় থাকুন। আমি আমার পরবর্তী পর্বে কিভাবে ওয়েবসাইট বানাতে হয় তা নিয়ে টিউন করব।

আজকে আমি দেখালাম কিভাবে হোস্টিং এবং ডোমেইন নিয়ে ওয়েবসাইট তৈরি করার জন্য অ্যাকাউন্ট খুলবেন এবং আমরা আমাদের এই টিউনে আলোচনা করলাম যে কিভাবে ফ্রিতে বানানো ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারবেন।

যাইহোক, বন্ধুরা আশাকরি এই টিউনটি আপনাদের ভাল লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই টিউনটি থাকে লাইক দেবেন এবং টিউনটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন। টিউন সম্পর্কিত কোন প্রশ্ন কিংবা মতামত থাকলে অবশ্যই আমাকে টিউমেন্ট করবেন। আমি আপনাদের প্রতি রিপ্লাই দেওয়ার চেষ্টা করব।

সকলে ভাল থাকুন, সুস্থ থাকুন, টেকটিউনসের সাথে থাকুন এবং আমার পরবর্তী পর্বের অপেক্ষায় থাকুন। আসসালামু আলাইকুম।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *