ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১০:৫৮ পূর্বাহ্ন
মার্কিন ড্রোন হামলায় নিহতদের স্বজনরা আমেরিকার বিচার চান
এনবিএস ওয়েবডেস্ক :

মার্কিন ড্রোন হামলায় নিহতদের স্বজনরা আমেরিকার বিচার চান

আফগানিস্তানের রাজধানী কাবুলে সম্প্রতি মার্কিন বাহিনীর ড্রোন হামলায় যেসব ব্যক্তি নিহত হয়েছেন তাদের স্বজনরা এই হত্যাকাণ্ডের বিচার চেয়েছেন। একইসঙ্গে তারা বলেছেন, এই ঘটনার জন্য মার্কিন কর্মকর্তাদেরকে সামনাসামনি ক্ষমা চাইতে হবে।

গত ২৯ আগস্ট কাবুল বিমানবন্দরের কাছে একটি বাড়িতে ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালায় মার্কিন বাহিনী। হামলায় ১১ ব্যক্তি নিহত হন যার মধ্যে সাতটি শিশু ছিল। হামলার প্রধান টার্গেট এজমারাই আহমাদি ক্যালিফোর্নিয়া-ভিত্তিক একটি এনজিও-তে কাজ করতেন। তাকে দায়েশ সন্ত্রাসী হিসেবে চিহ্নিত করে মার্কিন গোয়েন্দারা তার গাড়ি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

হামলায় বেসামরিক নাগরিক নিহত হওয়ার কথা এতদিন গোপন রেখে দায়েশ সন্ত্রাসীদের নিহত হওয়ার কথা বলে আসছিল আমেরিকা। তবে, গত শুক্রবার পেন্টাগন তদন্ত রিপোর্ট প্রকাশ করেছে এবং তাতে ভুল স্বীকার করে বলা হয়েছে- হামলায় নিহতদের সবাই ছিলেন বেসামরিক নাগরিক। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী অস্টিন লয়েড এ ঘটনায় নিহতদের স্বজনদের কাছে ক্ষমা চেয়েছেন। কিন্তু স্বজনরা বলছেন, ক্ষমা চাওয়াই যথেষ্ট নয়, দোষীদের বিচার করতে হবে । খবর পার্সটুডে /২০২১/এনবিএস/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *