ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন
সিরিয়ায় অস্ত্র সমর্পণ করল শত শত সন্ত্রাসী
এনবিএস ওয়েবডেস্ক :

সিরিয়ায় অস্ত্র সমর্পণ করল শত শত সন্ত্রাসী

সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দারা প্রদেশের তাফাস শহরে শত শত সন্ত্রাসী দেশটির সরকারি বাহিনীর কাছে অস্ত্র সমর্পণ করছে। সরকারের সাথে সই হওয়া সংহতি চুক্তির আওতায় এসব সন্ত্রাসী অস্ত্র জমা দিয়ে স্বাভাবিক জীবনে  ফেরার চেষ্টা করছে।

রাশিয়ার স্পুৎনিক বার্তা সংস্থা জানিয়েছে, গতকাল (শনিবার) এসব সন্ত্রাসী তাদের নিজেদের তৈরি করা বহু রকেট এবং ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্রসহ মেশিনগান, কলাসনিকভ রাইফেল ও গোলাবারুদ জমা দেয়।

গত আট বছরের মধ্যে গতকালই প্রথম সিরিয়ার সরকারি সেনারা তাফাস শহরে প্রবেশ করে। সন্ত্রাসীদের অস্ত্র জমা দেয়ার পর সিরিয়ার সেনারা শহরটিতে নিরাপত্তা এবং স্থিতিশীলতা প্রতিষ্ঠায় কাজ শুরু করেছে। 


সিরিয়ার সামরিক বাহিনী বলেছে, শহরের বিভিন্ন অংশে সেনা মোতায়েন করা হচ্ছে যাতে শহরের ক্ষয়ক্ষতি ও ধ্বংসযজ্ঞ কাটিয়ে ওঠা যায়।

দারা প্রদেশের সংহতি কমিটির প্রধান হামজা হাম্মাম জানান, মোট ৪৪৭ জন অস্ত্র জমা দিয়েছে যাদের মধ্যে ৩৪১ জন ছিল সরকারের কাছে মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী।

অস্ত্র জমা দেয়ার পর এসব সন্ত্রাসী অঙ্গীকার ব্যক্ত করেছে যে, তারা আর কখনো এমন কোন কাজ করবে যার কারণে গোলযোগ বা সহিংসতা সৃষ্টি হয় । খবর পার্সটুডে /২০২১/এনবিএস/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *