ঢাকা, শুক্রবার ২২ অক্টোবর ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন
অসমে বেআইনি দখলদারি উচ্ছেদ, পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ২
এনবিএস ওয়েবডেস্ক :

অসমে বেআইনি দখলদারি উচ্ছেদ, পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ২

ভারতের বিজেপিশাসিত অসমে বেআইনি দখলদারি উচ্ছেদ করাকে কেন্দ্র করে সংঘর্ষে ২ জন বিক্ষোভকারী নিহত হয়েছে। ওই ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

আজ (বৃহস্পতিবার) অসমের দরং জেলায় বেআইনি দখলদারি উচ্ছেদের সময়ে ওই হতাহতের ঘটনা ঘটেছে।

‘আজতক’ হিন্দি টিভি চ্যানেলের ওয়েবসাইটে প্রকাশ, বৃহস্পতিবার অসমের দরং জেলার ঢোলপুর গরুখুঁটি গ্রামে উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে পুলিশ ও স্থানীয় লোকজনের মধ্যে সহিংস সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে কমপক্ষে দু’জন বিক্ষোভকারী মারা গেছেন। একইসঙ্গে ৯ পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানা গেছে।

বলা হচ্ছে, নিরাপত্তা কর্মীদের একটি দল সংশ্লিষ্ট এলাকায় অবৈধ দখলদারদের অপসারণ করতে গেলে পুলিশ এবং জনতার মধ্যে ওই সংঘর্ষ হয়। ‘আজতক’ জানিয়েছে, রাজ্য সরকারের দাবি, এই মানুষগুলো এখানে অবৈধভাবে বসবাস করছিল। পূর্ব বাংলার বংশোদ্ভূত মুসলিমরা ওই গ্রামে বাস করে।

জেলার পুলিশ কর্মকর্তা সুশান্ত বিশ্ব শর্মা বলেন, সহিংসতায় ৯ জন পুলিশ সদস্যও আহত হয়েছেন। তিনি বলেন, এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, দুই বিক্ষোভকারী গুলিবিদ্ধ হয়েছে যাদের হাসপাতালে নেওয়া হয়েছে। হামলায় ৯ পুলিশ সদস্যও আহত হয়েছেন।  

গণমাধ্যমে প্রকাশ, ওই গ্রামে প্রথমবারের মতো গত জুনে এ ধরনের একটি উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছিল। এরপরে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি এলাকাটি পরিদর্শন করে। সেসময়ে কমিটি জানিয়েছিল যে ওই অভিযানে ৪৯ টি  মুসলিম পরিবার এবং একটি হিন্দু পরিবারকে এখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে। খবর পার্সটুডে/২০২১/ এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *