ঢাকা, শুক্রবার ২২ অক্টোবর ২০২১, ০৮:৪৬ পূর্বাহ্ন
ইরান সব সময় বলকান অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা দেখতে চায়
এনবিএস ওয়েবডেস্ক :

ইরান সব সময় বলকান অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা দেখতে চায়

ইরান সব সময় বলকান অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা দেখতে চায় বলে মন্তব্য করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান। তিনি নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের অবকাশে সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী নিকোলা স্লাকোভিচের সঙ্গে এক বৈঠকে এ মন্তব্য করেন।

নিউ ইয়র্ক থেকে বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, বৈঠকে সার্বিয়া ও ইরানকে নিজ নিজ অঞ্চলের গুরুত্বপূর্ণ দেশ হিসেবে আখ্যায়িত করেন আব্দুল্লাহিয়ান। তিনি দু’দেশের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপনের আগ্রহ প্রকাশ করেন।

এ সময় সার্ব পররাষ্ট্রমন্ত্রী বলেন, আন্তর্জাতিক ঘটনাপ্রবাহে ইরান ও সার্বিয়া অভিন্ন দৃষ্টিভঙ্গি পোষণ করে এবং কঠিন সময়ে দু’দেশের কর্মকর্তাদের সফর বিনিময় তেহরান ও বেলগ্রেডের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কের প্রমাণ বহন করে।

সার্বিয়ার অর্থনীতির আকার ক্রমেই বৃদ্ধি পাচ্ছে জানিয়ে স্লাকোভিচ তার দেশে পুঁজি বিনিয়োগের জন্য ইরানের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বলকান অঞ্চলে শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠান সার্বিয়া সার্বক্ষণিক চেষ্টা করে যাচ্ছে। সার্ব পররাষ্ট্রমন্ত্রী বেলগ্রেডে জোট নিরপেক্ষ আন্দোলনের আসন্ন একটি বৈঠকে অংশগ্রহণের জন্য ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানান। খবর পার্সটুডে/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *