ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন
কয়লা কাণ্ডে জ্ঞানবন্তকে জেরা করছে ইডি, অনেকক্ষণ হয়ে গেল ভিতরে
এনবিএস ওয়েবডেস্ক :

কয়লা কাণ্ডে জ্ঞানবন্তকে জেরা করছে ইডি, অনেকক্ষণ হয়ে গেল ভিতরে

 কয়লা দুর্নীতি কাণ্ডে (Coal Scam) এডিজি সিআইডি জ্ঞানবন্ত সিংকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্ত এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সূত্রের খবর, দিল্লিতে ইডি দফতরে শুক্রবার হাজিরা দিতে গিয়েছেন তিনি। দুপুর ১২টা নাগাদ তিনি ইডি দফতরে ঢুকেছেন বলে জানা যায়। সূত্রের খবর, রাত্রি সাড়ে আটটাতেও তিনি ইডি দফতর থেকে বের হননি।
গত মার্চ পর্যন্ত জ্ঞানবন্ত সিং ছিলেন এডিজি আইনশৃঙ্খলা। তারপর তাঁকে এডিজি সিআইডি পদে পাঠায় নবান্ন। এখন প্রশ্ন হল জ্ঞানবন্তকে কয়লা মামলায় তলব কেন?


ইডি কর্তাদের বক্তব্য, ২০১৯-২১ পর্যন্ত পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূমে কয়লা পাচার চলেছে। ইডি এও মনে করে, এই অনিয়মে প্রশাসন, রাজনীতিক ও অসাধু কারবারীদের সুসংগঠিত নেক্সাস ছিল। নইলে এত মসৃণ ভাবে এত বড় দুর্নীতি ঘটতে পারে না। ইডি যে সময়ের কথা বলছে তার গোড়ার দিকে জ্ঞানবন্ত ওই অঞ্চলের প্রশাসনের দায়িত্বে ছিলেন। সেই সূত্রেই তাঁকে ডেকে জেরা করা হচ্ছে বলে খবর।
কয়লা কাণ্ডে ইতিমধ্যে একবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ডেকে জেরা

করেছে ইডি। দ্বিতীয় বার তাঁকে তলব করা হলেও তিনি যাননি। অভিষেক-পত্নী রুজিরা নারুলাকেও ডেকেছিল ইডি। কিন্তু তিনি চিঠি দিয়ে জানান, দুই সন্তানকে রেখে এই কোভিড পরিস্থিতিতে রেখে তিনি যেতে পারবেন না। তা ছাড়া এ নিয়ে দিল্লি কোর্টে ইডি-অভিষেক মামলাও চলছে। মন্ত্রী মলয় ঘটককেও ডাকা হয়েছিল। তিনিও হাজিরা এড়িয়েছেন। এখন দেখার জ্ঞানবন্ত কখন বের হন ইডি দফতর থেকে। খবর দ্য ওয়ালের /২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *