ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ১১:২৯ অপরাহ্ন
ধেয়ে আসছে গভীর নিম্নচাপ, বাংলার উপকূলীয় এলাকায় বড় দুর্যোগের আশঙ্কা
এনবিএস ওয়েবডেস্ক :

ধেয়ে আসছে গভীর নিম্নচাপ, বাংলার উপকূলীয় এলাকায় বড় দুর্যোগের আশঙ্কা

বঙ্গোপসাগরের বুকে আরও শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপ অতি গভীর নিম্নচাপে (Depression) পরিণত হয়েছে। আবহাওয়া (Weather) দফতর সূত্রে খবর, রবিবারই তা ওড়িশা উপকূলে আছড়ে পড়তে পারে। অন্য দিকে শনিবার বঙ্গোপসাগরের বুকেই আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। আগামী মঙ্গলবারের মধ্যে সেটিও ওড়িশা ও বাংলার মধ্যে দিয়ে স্থলভাগে আঘাত করতে পারে।

এই জোড়া ফলায় আগামী রবিবার থেকেই দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। জানা গিয়েছে, রবিবার থেকেই উপকূল লাগোয়া জেলা অর্থাৎ দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে। এছাড়াও উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া ও হুগলিতে রবিবার থেকেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী মঙ্গলবার কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


শুধু কলকাতা নয়, মঙ্গলবার থেকে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ভারী বৃষ্টি হবে বলেই জানিয়েছেন আবহবিদরা। এই পরিস্থিতিতে শনিবার থেকেই মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে না যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। যে মৎস্যজীবীরা ইতিমধ্যেই চলে গিয়েছেন, তাঁদের শনিবারের মধ্যে ফিরে আসার কথা বলা হয়েছে। খবর পার্সটুডে/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *