ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন
এক বছরের মধ্যে ইসরাইলকে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়তে হবে  
এনবিএস ওয়েবডেস্ক :

এক বছরের  মধ্যে ইসরাইলকে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়তে হবে  

ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইহুদিবাদী ইসরাইলের বসতি ও সেনা প্রত্যাহারের জন্য তেল আবিবকে এবছরের সময়সীমা দিয়েছে স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

গতকাল (শুক্রবার) জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম বার্ষিক অধিবেশনে দেয়া ভাষণে তিনি ইহুদিবাদী ইসরাইলকে এই সময়সীমা জানিয়ে দেন। মাহমুদ আব্বাস বলেন, এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলকে চলে যেতে হবে অন্যথায় তেল আবিবকে আন্তর্জাতিক অপরাধ আদালতের মুখোমুখি হতে হবে। অধিকৃত ফিলিস্তিনের রামাল্লাহ শহর থেকে ভিডিও লিংকের মাধ্যমে মাহমুদ আব্বাস জাতিসংঘ অধিবেশনে তার ভাষণ তুলে ধরেন।


ফিলিস্তিনি প্রেসিডেন্ট বলেন, আগামী এক বছরের মধ্যে পশ্চিম তীর, পূর্ব জেরুজালেম শহর এবং গাজা উপত্যকায় যদি দখলদারিত্বের অবসান না হয় তাহলে ফিলিস্তিনি কর্তৃপক্ষ ১৯৬৭ সালের সীমানা মানবে না।

মাহমুদ আব্বাস বলেন, “এটি এমন একটি বাস্তবতা যা দখলদার সরকারকে বুঝতে হবে। আমরা একটি ক্রস রোডে রয়েছি। যথেষ্ট হয়েছে, এই অবস্থা চলতে পারে না এবং এই অবস্থা আমাদের জনগণ দীর্ঘদিন আর চলতে দেবে না।

মাহমুদ আব্বাস বলেন জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পাস হওয়া প্রস্তাব অনুসারে ফিলিস্তিনের মর্যাদা এবং অবস্থান নির্ধারিত হবে। কিন্তু তা যদি না হয় তাহলে ১৯৬৭ সালের সীমান্তের ভিত্তিতে ফিলিস্তিন কেন ইসরাইলকে স্বীকৃতি দেবে? প্রয়োজনে ফিলিস্তিনি জনগণ সংগ্রামের মাধ্যমে তাদের অধিকার আদায় ও নিজেদের ভাগ্য নির্ধারণ করবে। খবর পার্সটুডে/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *