ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৬:৫৬ পূর্বাহ্ন
জনসংযোগ? গাড়ি থামিয়ে নবদম্পতিকে আশীর্বাদ পঞ্জাবের মুখ্যমন্ত্রীর, করলেন মিষ্টিমুখও
এনবিএস ওয়েবডেস্ক :

জনসংযোগ? গাড়ি থামিয়ে নবদম্পতিকে আশীর্বাদ পঞ্জাবের মুখ্যমন্ত্রীর, করলেন মিষ্টিমুখও

এমন অপ্রত্যাশিত চমক কি হরদম দেখা যায়? না। দেশের বড় শিল্পপতি বা রুপোলি পর্দার নায়ক-নায়িকা বা বড় ক্রিকেট তারকার বিয়েতে নেতা-মন্ত্রীরা, মায় প্রধানমন্ত্রীও আমন্ত্রণ পেয়ে যান, নবদম্পতিকে আশীর্বাদ করে আসেন, এটা তো চেনা ছবি, স্বাভাবিক ব্যাপার। কিন্তু রাস্তা দিয়ে যেতে যেতে নবদম্পতিকে (newly wed couple) দেখে গাড়ি থামিয়ে নেমে স্বয়ং মুখ্যমন্ত্রী (chief minister) আশীর্বাদ (blessing) করবেন, এ কী স্বপ্নেও ভাবা যায়? তেমনটাই ঘটল পঞ্জাবে, ঘটালেন রাজ্যের সম্প্রতি মুখ্যমন্ত্রী হওয়া চরণজিত্ সিং চান্নি (Charanjit Singh Channi)।

পঞ্জাব সরকারের ট্যুইটে প্রকাশ, আজ ভাতিন্ডা জেলা সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী (punjab cm)। সেখানকার মান্ডি কালান গ্রামে এক নবদম্পতিকে দেখে গাড়ি থামান তিনি। নেমে এগিয়ে গিয়ে তাদের আশীর্বাদ করে সুখী, সমৃদ্ধ জীবনের কামনা করেন। আচমকা একাধিক পুলিশ অফিসার, পাত্র, কনে পক্ষের আত্মীয়স্বজনের ভিড় জমে যায়। কারও মুখেই মাস্ক ছিল না। দম্পতির পরিবার-পরিজনদের আব্দার মেনে মিষ্টিমুখও করেন চান্নি।

ঘটনাচক্রে পঞ্জাবের রাজনীতিতে নাটকীয় পটপরিবর্তন ঘটে গত সপ্তাহে। ক্যাপ্টেন অমরিন্দর সিংকে সরিয়ে ভোটের কয়েক মাস আগে চান্নিকে মুখ্যমন্ত্রী পদে বসায় কংগ্রেস হাইকম্যান্ড। দলিত ভোটের কথা মাথায় রেখেই নাকি চান্নিকে নিয়োগ করা হয়েছে। আজই তিনি মন্ত্রিসভায় ৬জন নতুন মুখ এনে ক্যাপ্টেন জমানার কয়েকজনকে বাদ দিয়েছেন। বর্তমানে তাঁর মন্ত্রিসভার সদস্য সংখ্যা ১৫।

শপথ নেওয়ার পরই চান্নি নিজেকে আমজনতা, কৃষক ও যে কোনও নিপীড়িত মানুষের প্রতিনিধি বলে দাবি করেন। বলেন, আমি ধনীদের লোক নই। যারা বালি খাদান ও আরও নানা  বেআইনি কাজকর্মে জড়িত, তাঁরা যেন আমার কাছে না আসেন। আমি আপনাদের প্রতিনিধি নই।

আজ গাড়ি থামিয়ে নবদম্পতিকে শুভেচ্ছা জানানোর মধ্যে দিয়ে কি জনসংযোগ সেরে নিয়ে ‘আমি তোমাদেরই লোক’ বার্তা দিতে চাইলেন চান্নি, প্রশ্ন উঠছে।খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *