ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ০৯:০৮ অপরাহ্ন
মোদীর মন্ত্রীর যুক্তি: বিনা পয়সায় ভ্যাকসিন, তাই বেশি দামে পেট্রল
এনবিএস ওয়েবডেস্ক :

মোদীর মন্ত্রীর যুক্তি: বিনা পয়সায় ভ্যাকসিন, তাই বেশি দামে পেট্রল


পেট্রল-ডিজেলের দামবৃদ্ধির পিছনে এবার নতুন যুক্তি খাড়া করলেন কেন্দ্রীয় পেট্রলিয়াম প্রতিমন্ত্রী রামেশ্বর তেলি (Rameswar Teli)। অসমের বিজেপি নেতা সাফ জানিয়ে দিলেন, সরকার বিনা পয়সায় ভ্যাকসিন দিচ্ছে, তাই তেল তো একটি বেশি দাম দিয়ে কিনতেই হবে।


নরেন্দ্র মোদী মন্ত্রিসভার এই সদস্য আবার হিসেব কষে দেখিয়েছেন। তাঁর কথায়, “টিকা প্রতি সরকারের খরচ হয় ১২০০ টাকা। ১৩০ কোটি মানুষকে বিনামূল্যে টিকা দিতে হচ্ছে বলেই কেন্দ্র ও রাজ্য সরকারগুলি তেলের দামে ভ্যাট যোগ করছে। না হলে সরকার টাকা পাবে কোথা থেকে?”

কয়েকদিন আগেই মধ্যপ্রদেশের এক বিজেপি নেতা বলেছিলেন, পেট্রল-ডিজেলের দাম নিয়ে বেশি কথা বলা চলবে না। কারও যদি না পোষায় তাহলে সে যেন তালিবান শাসিত আফগানিস্তানে চলে যায়। ওখানে পেট্রপণ্যের দাম অনেক কম।


আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কমলেও ভারতে কেন তেলের দাম বাড়ছে তা নিয়ে বিরোধীরা বারবার প্রশ্ন তুলেছেন। সরকার এ নিয়ে সদর্থক কোনও জবাব তো দেয়ইনি উল্টে লাফিয়ে লাফিয়ে বেড়েছে দাম। অর্থনীতির স্বাভাবিক নিয়মেই পেট্রল-ডিজেলের দাম বাড়লে অন্যান্য জিনিসের দাম বাড়ে। উৎসবের মরসুমে তা আরও ভয়ঙ্কর জায়গায় পৌঁছে গিয়েছে। তার মধ্যেই মোদীর মন্ত্রীর এই মন্তব্য যেন কাটা ঘায়ে নুনের ছিটের মতো।  খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *