ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ০৭:২৫ অপরাহ্ন
অভিষেক-পত্নীর স্বস্তি কয়লা মামলায়, সশরীরে হাজিরায় ছাড় দিল দিল্লি হাইকোর্ট
এনবিএস ওয়েবডেস্ক :

অভিষেক-পত্নীর স্বস্তি কয়লা মামলায়, সশরীরে হাজিরায় ছাড় দিল দিল্লি হাইকোর্ট

কয়লা মামলায় (Coal Scam) বড়সড় স্বস্তি পেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। দিল্লি হাইকোর্ট এদিন জানিয়েছে, রুজিরাকে পাতিয়ালা হাউস কোর্টে সশরীরে হাজিরা না দিলেও চলবে। তাঁর আইনজীবী থাকলেই হবে।

কয়লা মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছিল পাতিয়ালা হাউস কোর্ট। সপ্তমীর দিন হাজিরার নির্দেশ দিয়েছিল আদালত। রুজিরার ভার্চুয়াল শুনানির আবেদন খারিজ করে দেয় আদালত। পাতিয়ালা হাউস কোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে মামলা করেন অভিষেক পত্নী। এদিন সেই মামলাতেই

গত ৩০ সেপ্টেম্বর কয়লা মামলায় পাতিয়ালা আদালতে ভার্চুয়ালি হাজিরা দিয়েছিলেন অভিষেক-জায়া। শুনানির শেষে আদালত নির্দেশ দিয়েছিল, ইডির দায়ের করা মামলায় রুজিরাকে আদালতে সশরীরে হাজিরা দিতে হবে। তাকে চ্যালেঞ্জ করেই উচ্চ আদালতে যান রুজিরা।


ইডি-র মামলার গত শুনানিতে রুজিরার আইনজীবী বলেছিলেন, সন্তানদের কলকাতায় রেখে তাঁর দিল্লি আসা সম্ভব নয়। তাই তিনি ভার্চুয়ালি হাজিরা দিচ্ছেন। তাঁকে ভার্চুয়ালি হাজিরার অনুমতি দেওয়া হোক।
পাল্টা ইডি-র আইনজীবী বলেন, যেদিন প্রথম সমন দেওয়া হয়েছিল সেদিন রুজিরা দিল্লিতেই ছিলেন। তাও তিনি আদালতে আসেননি। শুধুমাত্র অজুহাত দেওয়ার জন্য বারবার তিনি বিভিন্ন কথা বলছেন।

আদালতে রুজিরার বিরুদ্ধে পরোয়ানারও আবেদন করে ইডি। কিন্তু রুজিরার আইনজীবী আদালতের কাছে আরও কিছুটা সময় চেয়েছিলেন। আদালত নির্দেশ দেয়, ১২ অক্টোবর রুজিরাকে হাজিরা দিতে হবে। তবে এদিন দিল্লি হাইকোর্টের রায়ে পুজোর মধ্যে বিড়ম্বনার মধ্যে পড়তে হল না রুজিরাকে।  খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *