ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৬:২৮ অপরাহ্ন
পেলে, নেমারদের ক্লাবে খেলা দেখার অনুমতিই পেলেন না খোদ ব্রাজিলের প্রেসিডেন্ট
এনবিএস ওয়েবডেস্ক :

পেলে, নেমারদের ক্লাবে খেলা দেখার অনুমতিই পেলেন না খোদ ব্রাজিলের প্রেসিডেন্ট

 নিয়ম সকলের জন্য এক থাকাই উচিত। করোনার (Covid) দ্বিতীয় ঢেউ ব্যাপকতর প্রভাব ফেলেছিল ব্রাজিলে (Brazil)। সেখানে মৃত্যুর মিছিল লেগে গিয়েছিল। সেই জন্য প্রশাসন ছিল উদ্বিগ্ন ও সজাগ।


সেই কারণেই খোদ দেশের প্রেসিডেন্ট জইর বলসোনারো (Bolsonaro) নামী ফুটবল ক্লাব স্যান্টোসে (Santos) প্রবেশ করতে গেলে বাধা পেয়েছেন। তাঁকেও না করে দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

এমনিতেই ব্রাজিলে এখনও পর্যন্ত স্টেডিয়ামগুলিতে দর্শকশূন্যই থাকছে। সমর্থকরা মাঠে এলেও কোভিড বিধি মানা হচ্ছে।


জইর বলসোনারো অবশ্য করোনার শুরু থেকেই উল্টোপাল্টা আচরণের জন্য সমালোচিত ছিলেন। মাস্ক পরা, সামাজিক দূরত্ব মানা থেকে শুরু করে করোনা সংক্রমণ রোধে বিশ্বজুড়ে পালিত সব নিয়মকে প্রকাশ্যে উপেক্ষা করেছেন।

ব্রাজিলিয়ান লিগে স্যান্টোসের মাঠে স্যান্টোস ও গ্রেমিওর ম্যাচ ছিল। এ ম্যাচ দিয়েই করোনাকালে প্রথমবার দর্শকদের মাঠে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে বলে ম্যাচটা নিয়ে বাড়তি রোমাঞ্চ ছিলই দুই ক্লাবের সমর্থকদের। এমনকি মাঠে আসেন প্রেসিডেন্টও। কিন্তু তাঁকে প্রবেশ করতে দেওয়া হয়নি। কারণ তাঁর করোনার দুটি টিকা নেওয়া হয়নি। তাঁর সঙ্গে প্রথম টিকা নেওয়ার কোনও প্রমাণ ছিল না।

স্টেডিয়ামে প্রবেশ করতে না পেরে ক্ষোভ দেখিয়েছেন বলসোনারো। তিনি জানিয়েছেন, ‘‘আমি দেশের শীর্ষ ব্যক্তিত্ব, কেন আমাকে টিকার সার্টিফিকেট দেখাতে হবে? আমার মুখের কথা কি যথেষ্ট নয়?’’

তিনি আরও বলেছেন, ‘‘আমি পেলে, নেমারদের ক্লাবের একটি ম্যাচ দেখতে চেয়েছিলাম, কিন্তু আমাকে বলা হল টিকা নিইনি বলে মাঠে ঢুকতে দেবে না। কিন্তু যাঁরা টিকা নিয়েছেন, তাঁদের থেকেও আমার বেশি অ্যান্টিবডি রয়েছে, সেটি এদের কে বোঝাবে?’। খবর দ্য ওয়ালের  /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *