ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ০৭:১৭ অপরাহ্ন
কৈলাসদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে গ্রেফতারির সম্ভাবনা! হাইকোর্টে তিন গেরুয়া নেতা
এনবিএস ওয়েবডেস্ক :


কৈলাসদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে গ্রেফতারির সম্ভাবনা! হাইকোর্টে তিন গেরুয়া নেতা

সাড়ে তিন বছর আগের মামলায় জট পেকেছে। গ্রেফতারির আশঙ্কা থেকে আগাম জামিনের জন্য কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন বাংলা বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, আরএসএস নেতা যিষ্ণু বসু ও প্রদীপ যোশীর। নতুন দায়িত্ব নেওয়া প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের এজলাসে রক্ষাকবচের আবেদন করেছেন কৈলাসরা। জানা গিয়েছে সেই আবেদন গ্রহণ করেছে আদালত। আগামে সপ্তাহে এই মামলার শুনানি হতে পারে।


২০১৮ সালে দলেরই এক প্রভাবশালী নেত্রীকে যৌন হেনস্তার অভিযোগ ওঠে বঙ্গ বিজেপির পর্যবেক্ষক তথা কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়র বিরুদ্ধে। নাম জড়ায় প্রদীপ যোশী এবং জিষ্ণু বসুরও। থানায় অভিযোগ দায়ের করেছিলেন ওই নেত্রী। চলছিল তদন্তও। সেই মামলায় তিন নেতার গ্রেফতারির সম্ভাবনা তৈরি হয়েছে বলে সূত্রের খবর।

প্রায় পাঁচ বছর হতে চলল কৈলাস বাংলার দায়িত্বে। সম্প্রতি কেন্দ্রীয় বিজেপি যে সাংগঠনিক দায়িত্ব বণ্টন করেছে তাতেও দেখা গিয়েছে বাংলার দায়িত্বে মধ্যপ্রদেশের এই নেতাকেই রেখেছে দীনদয়াল উপাধ্যায় মার্গ। এমনিতে কৈলাসের বিরুদ্ধে রাজ্যে একাধিক মামলা রয়েছে। সেসবই রাজনৈতিক। যৌন হেনস্থার মতো অভিযোগ এই একটাই।


তবে বিজেপির অনেকের বক্তব্য, এই মামলা সাজানো। যে মহিলা কর্মী এই মামলা করেছিলেন তাঁর সঙ্গে দলের সম্পর্ক অনেকদিন আগেই চুকে গিয়েছে। ঘটনা হল, বছর সাড়ে তিন আগে যখন এই অভিযোগ উঠেছিল সেই সময়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ওদের দলে মহিলাদের কোনও সম্মান নেই। নেতারাই দলের মহিলাদের সম্মান দেয় না। খবর দ্য ওয়ালের  /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *