ঢাকা, রবিবার ১৭ অক্টোবর ২০২১, ০৭:০৬ পূর্বাহ্ন
সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে: বাংলাদেশ ন্যাপ
এনবিএস ওয়েবডেস্ক :

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে: বাংলাদেশ ন্যাপ

বাংলাদেশ বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির একটি রোল মডেল মন্তব্য করে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ বলেছে, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের যে কোন ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) শারদীয় দুর্গোৎসব উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এসব কথা বলেন।

তারা বলেন, বাংলাদেশ ধর্ম-বর্ণনির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি। সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুষের অধিকার সুনিশ্চিত করা হয়েছে। সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। এই দেশ আমাদের সকলের। কোনো অপশক্তি বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না। সম্প্রীতি বিনষ্টের সব ষড়যন্ত্র জাতীয় ঐক্যের মাধ্যমে প্রতিরোধ করে দেয়া হবে।

নেতৃদ্বয় বলেন, কুমিল্লার নানুয়া দীঘিরপাড়ের পূজামন্ডপে পবিত্র কোরআনকে যেভাবে অবমাননা করা হয়েছে, তা কোন শুভ লক্ষন নয়। যারা বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায়, তাদের চিহ্নিত করে অবিলম্বে কঠোর ব্যবস্থা নিতে হবে। আমাদের সকলকে মনে রাখতে হবে বাংলাদেশ সাম্প্রদায়িক-সম্প্রীতির  উজ্জল দৃষ্টান্ত। মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হওয়া সত্তে¡ও যুগ যুগ ধরে বাংলাদেশের সব ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম নির্বিঘ্নে পালন করে আসছে। মুসলমানরা সব ধর্মের প্রতি সহনশীল ও শ্রদ্ধাশীল। একটি বিশেষ মহল বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত করছে।

সাম্প্রায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুন্ন রেখে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বন জানিয়ে নেতৃদ্বয় বলেন, যে কোনো ধর্মীয় উৎসবই মানুষে মানুষে নিবিড় বন্ধন রচনা করে ও ভ্রাতৃত্ববোধকে জাগরিত করে। সকল ধর্মের মর্মবাণী শান্তি ও মানব কল্যাণ। হিংসা-বিদ্বেষ, রক্তারক্তি পরিহার করে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠায় ব্রতী হওয়া মানুষ হিসেবে আমাদের কর্তব্য। দুর্গাপূজার অন্তর্নিহিত বাণীই হচ্ছে হিংসা, লোভ ও ক্রোধরূপী ওসুরকে বিনাশ করে সমাজে স্বর্গীয় শান্তি প্রতিষ্ঠা করা, যেখানে ন্যায় ও সুবিচার নিশ্চিত হবে।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *