ঢাকা, রবিবার ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৫৫ পূর্বাহ্ন
আইআরআইবি প্রধান ড. জেবেলির সঙ্গে সাক্ষাৎ করলেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহিয়ান
এনবিএস ওয়েবডেস্ক :

আইআরআইবি প্রধান ড. জেবেলির সঙ্গে সাক্ষাৎ করলেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহিয়ান

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান দেশের জাতীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি’র নবনিযুক্ত প্রধান ড. পেইমান জেবেলির সঙ্গে সাক্ষাৎ করেছেন। আব্দুল্লাহিয়ান বৃহস্পতিবার সন্ধ্যায় আইআরআইবি পরিদর্শনে আসেন এবং ড. জেবেলির দপ্তরে তার সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাতে ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর পক্ষ থেকে আইআরআইবি’র মতো জাতীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের দায়িত্ব পাওয়া সৌভাগ্যের ব্যাপার। তিনি এজন্য ড. জেবেলিকে অভিনন্দন জানানোর পাশাপাশি তার প্রতি সর্বোচ্চ নেতা যে আস্থা রেখেছেন তার প্রতি সুবিচার করার জন্য আইআরআইবি প্রধানের প্রতি আহ্বান জানান।

জাতীয় সম্প্রচার সংস্থার দায়িত্ব পালনের ক্ষেত্রে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় ড. জেবেলিকে সবরকম সহযোগিতা দেবে বলে জানান আব্দুল্লাহিয়ান। তিনি আইআরআইবি প্রধানের সাফল্য কামনা করেন।

সাক্ষাতে ড. জেবেলি তাকে অভিনন্দন জানানোর পাশাপাশি তার প্রতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সমর্থন ঘোষণার জন্য হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানকে ধন্যবাদ জানান।  তিনি ইরানের রেডিও-টেলিভিশনের বিভিন্ন কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরে বলেন, বহির্বিশ্বে ইরানকে তুলে ধরার ক্ষেত্রে আইআরআইবি পররাষ্ট্র মন্ত্রণালয়ের নীতি বাস্তবায়নে সর্বোতভাবে সহযোগিতা করবে।

গত ২৯ সেপ্টেম্বর ড. জেবেলিকে আইআরআইবি'র প্রধান হিসেবে নিয়োগ দেন সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী। এই দায়িত্ব পালনের আগে আইআরআইবি’র বিশ্ব কার্যক্রমের প্রধান ছিলেন ড. জেবেলি। বিশ্ব কার্যক্রম থেকে রেডিও তেহরানের বাংলা বিভাগের কার্যক্রম পরিচালিত হয়। খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: