ঢাকা, রবিবার ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন
প্রধানমন্ত্রী ইমরান খানসহ সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক
এনবিএস ওয়েবডেস্ক :

প্রধানমন্ত্রী ইমরান খানসহ সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক

জেনারেল বাকেরির পাকিস্তান সফর প্রধানমন্ত্রী ইমরান খানসহ সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ইসলামি প্রজাতন্ত্র ইরানের সামরিক বাহিনীর চিফস অব স্টাফের চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ হোসেইন বাকেরি পাকিস্তান সফরে গিয়ে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানসহ শীর্ষ পর্যায়ের সেনা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন।

এর মধ্যে রয়েছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, চিফ অফ স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল নাদিম রাজা এবং চিফ অফ নেভাল স্টাফ অ্যাডমিরাল এম আমজাদ খান নিয়াজি।

ইরানি সেনাপ্রধানের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী ইমরান খান বিশেষ গুরুত্ব দিয়ে বলেন, আফগান সংকটের কোনো সামরিক সমাধান নেই। তিনি আফগানিস্তানের সমস্ত রাজনৈতিক দল-উপদলের প্রতিনিধি নিয়ে অংশগ্রহণমূলক সরকার গঠনের আহ্বান জানান।

এদিকে, আজ (বৃহস্পতিবার) পাকিস্তান নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল আমজাদ খান নিয়াজির সঙ্গে বৈঠকে ইরানের সেনাপ্রধান পারস্পরিক স্বার্থ এবং ইরান ও পাকিস্তানের মধ্যকার সর্বসাম্প্রতিক সম্পর্কের অবস্থা ও দুই দেশের নৌবাহিনীর মধ্যে সহযোগিতা নিয়ে আলোচনা করেন। পাকিস্তান নৌবাহিনী জনসংযোগ অফিস থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, জেনারেল বাকেরির এই সফর দুই প্রতিবেশী দেশের সম্পর্ক জোরদার করার প্রচেষ্টাকে এগিয়ে নেবে।

এছাড়া, পাকিস্তানের সামরিক কর্মকর্তাদের সঙ্গে জেনারেল বাকেরি বৈঠকে তেহরান ও ইসলামাবাদের মধ্যকার সামরিক নিরাপত্তা এবং কৌশলগত ক্ষেত্রে সম্পর্ক জোরদার করার উপায় নিয়ে আলোচনা করা হয়। এর পাশাপাশি মধ্যপ্রাচ্য এবং মুসলিম বিশ্ব বিশেষ করে আফগানিস্তানে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার বিষয় নিয়েও জেনারেল বাকেরি কথা বলেন।

আফগানিস্তানের চলমান ঘটনাবলী নিকটতম প্রতিবেশী হিসেবে পাকিস্তান ও ইরান- দূদেশের জন্য যথেষ্ট উদ্বেগের বিষয়। খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: