ঢাকা, রবিবার ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৪২ পূর্বাহ্ন
জম্মু-কাশ্মীরে গেরিলাদের সঙ্গে সংঘর্ষে ৪ দিনে কর্মকর্তাসহ ৭ সেনা নিহত
এনবিএস ওয়েবডেস্ক :

জম্মু-কাশ্মীরে গেরিলাদের সঙ্গে সংঘর্ষে ৪ দিনে কর্মকর্তাসহ ৭ সেনা নিহত


ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় মেন্ধর সাব ডিভিশনে গেরিলাদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর অভিযান চলাকালীন বিক্রম সিং নেগি (২৬) এবং যোগাম্বর সিং (২৭) নামে দুই সেনা জওয়ান নিহত হয়েছে। আজ (শুক্রবার) কর্মকর্তাকে উদ্ধৃত করে গণমাধ্যমে ওই তথ্য প্রকাশ্যে এসেছে। 

ওই ঘটনাকে কেন্দ্র করে হামলাকারীদের সন্ধানে সংশ্লিষ্ট এলাকায় ব্যাপক চিরুনি তল্লাশি অভিযান চলছে। এ নিয়ে গেরিলাদের সঙ্গে বন্দুকযুদ্ধে গত ৪ দিনের মধ্যে কর্মকর্তাসহ ৭ সেনা জওয়ানের মৃত্যু হল। এর আগে গত (সোমবার) পুঞ্চে গেরিলাদের সঙ্গে সংঘর্ষে একজন জুনিয়র কমিশনড অফিসারসহ (জেসিও) ৫ সেনা জওয়ান নিহত হয়েছিল।

গণমাধ্যমে প্রকাশ, পুঞ্চের সংশ্লিষ্ট এলাকাটি ঘিরে রাখার পরে নিরাপত্তা বাহিনী এখানে তল্লাশি অভিযান শুরু করে। এ সময় লুকিয়ে থাকা গেরিলারা নিরাপত্তা বাহিনীর ওপরে গুলি চালাতে শুরু করে। ওই ঘটনায় দু’জন সেনা জওয়ান গুলিবিদ্ধ হন। তাদেরকে দ্রুত নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি। এরপরে ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর আরেকটি দল পাঠানো হয়। নিরাপত্তা বেষ্টনী কঠোর করা হয় এবং তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে।  

গত ১১ অক্টোবর থেকে গেরিলাদের বিরুদ্ধে অভিযান চলছে, যেদিন জেসিওসহ পাঁচ সেনা জওয়ান নিহত হয়েছিল। গত সোমবার পুঞ্চে গেরিলাদের সঙ্গে সংঘর্ষে একজন জুনিয়র কমিশনড অফিসারসহ (জেসিও) ৫ সেনা জওয়ানের মৃত্যু হয়েছিল। সে সময় কর্মকর্তারা জানিয়েছিলেন, সীমান্ত জেলা পুঞ্চের সোরানকোট এলাকায় ডেরা কি গলি’র কাছে একটি গ্রামে সন্ত্রাসীদের গুলিতে সেনারা নিহত হয়েছে। কর্মকর্তাদের মতে, নিয়ন্ত্রণরেখা অতিক্রম করা সন্ত্রাসীদের উপস্থিতির খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান শুরু করেছিল।      

সেনাবাহিনী হামলাকারীদের গত চারদিন ধরে তাড়া করছে। কিন্তু গেরিলারা প্রতিনিয়ত উঁচু পাহাড় ও ঘন জঙ্গলের সুযোগ নিয়ে সেনাবাহিনীকে ফাঁকি দিচ্ছিল। কিন্তু আজ উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে দু’জন সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: