ঢাকা, রবিবার ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৪২ পূর্বাহ্ন
শ্রীনগরে নাগরিক হত্যায় জড়িত জঙ্গি এনকাউন্টারে খতম, উদ্ধার একে ৪৭, হত আরেক সন্ত্রাসবাদীও
এনবিএস ওয়েবডেস্ক :

শ্রীনগরে নাগরিক হত্যায় জড়িত জঙ্গি এনকাউন্টারে খতম, উদ্ধার একে ৪৭, হত আরেক সন্ত্রাসবাদীও

 পুলওয়ামায় (pulwama) নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে (encounter) খতম শ্রীনগরে সাম্প্রতিক নিরীহ নাগরিক হত্যায়(civilian killing) জড়িত সন্ত্রাসবাদী (terrorist)।  পুলিশ জানিয়েছে, পুলওয়ামার ওয়াহিবাগ এলাকায় সন্ত্রাসবাদীদের গা ঢাকা দিয়ে থাকার খবর পেয়ে নিরাপত্তাবাহিনী এলাকা কর্ডন করে তল্লাশি অভিযানে নামে। সেখান থেকেই দুপক্ষের গুলি বিনিময় থেকে এনকাউন্টারের সূত্রপাত। নিরাপত্তাবাহিনীর গুলিতে খতম হয় এক জঙ্গি। কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার ট্যুইট করেন, পুলওয়ামা এনকাউন্টারে নিহত  সাম্প্রতিক নাগরিক হত্যায় যুক্ত শ্রীনগরের এক সন্ত্রাসবাদী। খতম সন্ত্রাসবাদী শ্রীনগরের বাসিন্দা শাহিদ বসির শেখ।

সংঘর্ষস্থল থেকে একটি একে ৪৭ রাইফেল, অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বলেছে, গত ২ সেপ্টেম্বর রাজ্য বিদ্যুত্ দপ্তরের কর্মী মহম্মদ সফি  দারের খুনে ও  (শেখ) যুক্ত ছিল। ওই খুনে একে ৪৭ ব্যবহার করা হয়েছিল।


এদিকে শ্রীনগরের বেমিনা এলাকায়ও নিরাপত্তাবাহিনী ও  সন্ত্রাসবাদীদের এনকাউন্টার চলছে বলে খবর। তবে পরে আইজিপি জানান, তাঞ্জিল নামে এক সন্ত্রাসবাদী লুকিয়ে ছিল। লস্কর-টিআরএফের সঙ্গে যুক্ত ওই স্থানীয় জঙ্গিকে আত্মসমর্পণের সুযোগ দেওয়া হলেও সে তা প্রত্যাখ্যান করে গুলি চালাতে থাকে। পুলিশের পাল্টা গুলিতে সে খতম হয়। খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে । 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: