ঢাকা, সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ০৪:৩২ পূর্বাহ্ন
মমতার স্লেটে আঁকা দুর্গা সংরক্ষণ করছে বালিগঞ্জ ২১ পল্লী, ‘যুগ যুগ ধরে’ রাখা থাকবে মণ্ডপে
এনবিএস ওয়েবডেস্ক :

মমতার স্লেটে আঁকা দুর্গা সংরক্ষণ করছে বালিগঞ্জ ২১ পল্লী, ‘যুগ যুগ ধরে’ রাখা থাকবে মণ্ডপে

 তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘জাগো বাংলা’র শারদ সংখ্যার প্রচ্ছদ জুড়ে জ্বলজ্বল করছে সেই ছবি। মা দুর্গার (Durga) সেই হাসিমুখ নিজের হাতে এঁকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনিতেই তাঁর আঁকা ছবির জনপ্রিয়তা তুঙ্গে। দলীয় মুখপত্রের প্রচ্ছদেও তাই রঙ তুলি হাতে তুলে নিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। আর ঠিক সেই ছবিটাই তিনি এঁকেছিলেন বালিগঞ্জের একুশ পল্লীর দুর্গোৎসবের উদ্বোধনে গিয়ে।

একুশ পল্লীতে গিয়ে স্লেটের মধ্যেই চক দিয়ে মা দুর্গার ছবি এঁকেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা পুজোর সময় সারাক্ষণ একুশ পল্লীর পুজো মণ্ডপে শোভা পেয়েছিল মুখ্যমন্ত্রীর হাতে আঁকা সেই ছবি। এবার তা সংরক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছে বালিগঞ্জ একুশ পল্লী দুর্গোৎসব কমিটি।


যে স্লেটে ছবি এঁকেছিলেন মমতা, সেই স্লেটটিকেই সংরক্ষণ করা হচ্ছে। ছবি যাতে মুছে না যায়, তার ব্যবস্থা করা হবে। এই প্রসঙ্গে একুশ পল্লী পুজো কমিটির সম্পাদক মলয় বিশ্বাস বলেছে, এই অমূল্য ছবিটিকে আমরা যুগ যুগ ধরে সংরক্ষণ করে রাখার ব্যবস্থা করছি। বিশেষ একটি রাসায়নিক পদার্থ সংরক্ষণে ব্যবহার করা হচ্ছে। ছবিটি ফ্রেমে বাঁধিয়েও রাখা হবে।

মমতার স্লেটে আঁকা দুর্গার ছবি সযত্নে রাখা থাকবে বালিগঞ্জ একুশ পল্লী ক্লাবের মধ্যেই। এবং প্রতিবছর পুজোয় মণ্ডপে তা প্রদর্শন করা হবে। পুজো কমিটির এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন তৃণমূল সমর্থকরা। খবর দ্য ওয়ালের /এনবিএস২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: