ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন
বৈরুতে বিক্ষোভে গুলিবর্ষণ ও হত্যা ভয়াবহ ঘটনা: হিজবুল্লাহ মহাসচিব
এনবিএস ওয়েবডেস্ক :

বৈরুতে বিক্ষোভে গুলিবর্ষণ ও হত্যা ভয়াবহ ঘটনা: হিজবুল্লাহ মহাসচিব


লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন,বৈরুতে শান্তিপূর্ণ বিক্ষোভে হামলা চালিয়ে ভয়াবহ ঘটনা ঘটানো হয়েছে। গতরাতে এক ভাষণে তিনি সামির জাজা’র নেতৃত্বাধীন লেবানিজ ফোর্সেস পার্টির প্রতি ইঙ্গিত করে বলেন,একটি দল চায় বৈরুতের দক্ষিণ দাহিহার অধিবাসীরা সব সময় আতঙ্ক ও উদ্বেগের মধ্যে থাকুক।

তিনি বলেন, এই দলটি চায় খ্রিস্টান ও মুসলমানের মধ্যে একটি কৃত্রিম ও বানোয়াট শত্রু দাঁড় করাতে চায় যাতে নিজেকে খ্রিস্টানদের প্রকৃত রক্ষক হিসেবে তুলে ধরতে পারে।

নাসরুল্লাহ বলেন, সামরিক সংঘাত বা গৃহযুদ্ধ তাদের কাছে কোনো বিষয় নয় কারণ এ ধরণের সংঘাত বিদেশি স্বার্থ রক্ষা করবে। তারা বিদেশি শক্তির হয়েই কাজ করছে।

গত বৃহস্পতিবার বৈরুতে আদালতের সামনে বিক্ষোভের ডাক দেয় হিজবুল্লাহ ও আমাল মুভমেন্ট। কিন্তু শান্তিপূর্ণ বিক্ষোভে লেবানিজ ফোর্সেস পার্টির একদল অস্ত্রধারী অতর্কিত গুলি চালায়। এতে সাত জন নিহত ও ৬০ জন আহত হয়।

গত বছর বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণের ঘটনার তদন্ত থেকে বিচারক তারেক বিতারকে অপসারণের দাবিতে হিজবুল্লাহ ও আমাল মুভমেন্ট এ বিক্ষোভের ডাক দেয়। ঐ বিচারকের তৎপরতাকে পক্ষপাতদুষ্ট হিসেবে আখ্যায়িত করেছে এই দুই সংগঠন। বিক্ষোভকারীরা তাকে আমেরিকার দাস হিসেবে অভিযুক্ত করেছেন।

গত বছরের ৪ আগস্ট দুই দফায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে লেবাননের রাজধানী বৈরুত। এ ঘটনায় দুই শতাধিক মানুষ নিহত হন। এই বিস্ফোরণে তদন্তে পক্ষপাতিত্ব করা হচ্ছে বলে বিচারক তারেক বিতারের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। খবর পার্সটুডে/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *