ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন
জম্মু-কাশ্মীরে সংঘর্ষে গেরিলা ও সেনা জওয়ানসহ নিহত ৩, আহত ২
এনবিএস ওয়েবডেস্ক :

জম্মু-কাশ্মীরে সংঘর্ষে গেরিলা ও সেনা জওয়ানসহ নিহত ৩, আহত ২

জম্মু-কাশ্মীরে গেরিলাদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর অভিযানে ২ গেরিলা ও ১ সেনা জওয়ানসহ ৩ জন নিহত হয়েছে। এছাড়া অন্য দু’জন সেনা জওয়ান আহত হয়েছে। আজ (বুধবার) শোপিয়ানে নিরাপত্তা বাহিনী ও গেরিলাদের মধ্যে সংঘর্ষে ওই হতাহতের ঘটনা ঘটে।

জম্মু-কাশ্মীরে গেরিলাদের বিরুদ্ধে গত ১১ অক্টোবর থেকে ধরে চলা অভিযানে ১০ দিনে এ পর্যন্ত ১০ সেনা জওয়ানের মৃত্যু হল। অন্যদিকে, এ নিয়ে গত দু’সপ্তাহের মধ্যে নিরাপত্তা বাহিনীর অভিযানে ১৫ জন গেরিলা নিহত হল।           

‘আজতক’ হিন্দি গণমাধ্যম জানিয়েছে, আজ ওই সংঘর্ষে প্রথমে ৩ জওয়ান আহত হন। এরমধ্যে একজন জওয়ান হাসপাতালে চিকিৎসা চলাকালীন মারা যান। দুই জওয়ান এখনও আহত অবস্থায় আছেন।   

পুলিশ বলছে, জম্মু-কাশ্মীরে সম্প্রতি দু’জন শ্রমিককে হত্যা করা সন্ত্রাসীরা বুধবার নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছে। এটি নিরাপত্তা বাহিনীর একটি বড় সাফল্য হিসেবে বিবেচিত হচ্ছে। 

কাশ্মীর পুলিশের মহাপরিদর্শক বিজয় কুমার বলেন, শোপিয়ান এনকাউন্টারে নিহত এক সন্ত্রাসীর নাম আদিল ওয়ানি, যে গত জুলাই থেকে ওই এলাকায় সক্রিয় ছিল। আদিল ওয়ানি পুলওয়ামার লিট্টার এলাকায় এক অ-কাশ্মীরি দরিদ্র শ্রমিকের হত্যার সঙ্গে জড়িত ছিল। গত দু’সপ্তাহে এ পর্যন্ত ১৫ জন সন্ত্রাসী নিহত হয়েছে বলেও পুলিশের আইজি বিজয় কুমার আজ বলেন।    

আজ সকালে জম্মু-কাশ্মীরের শোপিয়ান জেলায় নিরাপত্তা বাহিনী এবং গেরিলাদের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। শোপিয়ানের জৈনপোরার ড্রাগড এলাকায় গেরিলা ও নিরাপত্তা বাহিনীর মধ্যে ব্যাপক গুলি বিনিময়ে দু’জন গেরিলাকে ঘিরে ফেলা হয়। সংশ্লিষ্ট এলাকায় দুই গেরিলার আত্মগোপনের খবর পাওয়ার পরে নিরাপত্তা বাহিনী সেখানে অভিযান চালায়। সেনাবাহিনী, পুলিশ এবং আধাসামরিক বাহিনী ‘সিআরপিএফ’জওয়ানরা যৌথভাবে অভিযানে শামিল হয়।  উপত্যকায় গেরিলাদের নির্মূল করার জন্য নিরাপত্তা বাহিনী একনাগাড়ে সেখানে অভিযান চালাচ্ছে ।খবর পার্সটুডে/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *