ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন
আইসিএসই, আইএসসি পরীক্ষা কবে কীভাবে, বোর্ডের ঘোষণায় চিন্তায় পড়ুয়ারা
এনবিএস ওয়েবডেস্ক :


আইসিএসই, আইএসসি পরীক্ষা কবে কীভাবে, বোর্ডের ঘোষণায় চিন্তায় পড়ুয়ারা

আইসিএসই এবং আইএসসির প্রথম সেমেস্টারের পরীক্ষা (Exam) পিছিয়ে দিয়েছে কাউন্সিল ফর ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সাম বা সিআইএসসিই বোর্ড। পরীক্ষা কবে হবে তা এখনও ঘোষণা করা হয়নি। আর তাই দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার্থীদের মধ্যে দিন দিন বাড়ছে উৎকণ্ঠা।


মঙ্গলবার রাতে সিআইএসসিই বোর্ডের তরফে হঠাৎই বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয় আইসিএসই এবং আইএসসির প্রথম সেমেস্টারের পরীক্ষা যখন হওয়ার কথা আছে তখন হবে না। তা আপাতত স্থগিত রাখা হচ্ছে। আগামী দিনে পরীক্ষা কবে হবে সেই নতুন দিনক্ষণ জানিয়ে দেবে বোর্ড। ছাত্রছাত্রীদের ঘন ঘন বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে বলা হয়েছে।


এই ঘোষণার পর থেকেই চিন্তিত পড়ুয়ারা। শহরের বিভিন্ন স্কুলের প্রধানরা জানিয়েছেন, ছাত্রছাত্রীরা এতটাই চিন্তায় আছে পরীক্ষার তারিখ নিয়ে, যে বারবার তারা ফোন করছে শিক্ষক শিক্ষিকাদের। জানতে চাইছে কবে, কোন মাসে পরীক্ষা হতে পারে।

নভেম্বর মাসের ১৫ তারিখ আইসিএসই আর আইএসসি-র প্রথম সেমেস্টারের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কোভিড আবহে অনলাইনেই হওয়ার কথা ছিল এই পরীক্ষা। পড়ুয়ারাও সেই অনুযায়ী তৈরি হচ্ছিল। কিন্তু আচমকা বোর্ডের ঘোষণায় সব ঘেঁটে গেছে।

পড়ুয়ারা অনেকেই মনে করছেন, হঠাৎ পরীক্ষা এভাবে পিছিয়ে দেওয়া হয়েছে, তবে আগামী দিনে পরীক্ষা হয়তো অফলাইনে হতে পারে। তাই তাদের মধ্যে চাপা উত্তেজনা কাজ করছে। কিন্তু সবটা নিয়ে ধোঁয়াশায় শিক্ষকমহলও। খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *