ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন
ক্যাপ্টেন ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছিলেন, সাড়া দিল বিজেপি
এনবিএস ওয়েবডেস্ক :

ক্যাপ্টেন ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছিলেন, সাড়া দিল বিজেপি


 কংগ্রেসের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করারর পরেই দু’বার অমিত শাহের সঙ্গে তাঁর দেখা করাকে লক্ষনীয় বলেছিলেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। তারপর শেষ পর্যন্ত গতকাল মঙ্গলবার পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং জানিয়েছিলেন, নতুন দল গড়তে চলেছেন তিনি। বিজেপির (BJP) উদ্দেশে জোট বার্তাও দিয়েছিলেন তিনি।


২৪ ঘণ্টাও কাটল না। ক্যাপ্টেনের ফ্রেন্ড রিকোয়েস্টে সাড় দিল গেরুয়া শিবির। কেন্দ্রীয় বিজেপির তরফে পাঞ্জাবের পর্যবেক্ষক তথা রাজ্যসভার সাংসদ দুষ্মন্ত গৌতম বলেন, “বিজেপির দরজা সবসময় খোলা। ক্যাপ্টেন যে প্রস্তাব দিয়েছেন তাতে আমাদের কোনও অসুবিধা নেই। তবে আমাদের সংসদীয় কমিটিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।” অনেকের মতে, দলের সঙ্কেত রয়েছে বলেই এদিন ক্যাপ্টেনের দলের সঙ্গে জোটের ব্যাপারে ইতিবাচক বার্তা দিয়েছেন দুষ্মন্ত।

সামনের বছরের গোড়াতেই পাঞ্জাবের বিধানসভা নির্বাচন। তার আগে দল গঠন করে ফেলছেন অমরিন্দর সিং। তিনি বলছেন, বিজেপির সঙ্গে আগামী নির্বাচনে আসন সমঝোতার কথাও বিবেচনা করে দেখবেন তিনি। মঙ্গলবার একগুচ্ছ টুইট করেন অমরিন্দর সিংয়ের মিডিয়া উপদেষ্টা রবীন ঠুকরাল। সেখানেই তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রীর কথা উদ্ধৃত করে লিখেছেন, খুব শিগগিরই আমরা নতুন দল গঠন করব। সেই দল পাঞ্জাবের মানুষের জন্য কাজ করবে। যে কৃষকরা তাঁদের অধিকার বুঝে নিতে লড়ছে তাঁদের জন্যেও কাজ করবে আমাদের দল।


এখানেই শেষ নয়, তিনি আরও বলেছেন, চলতি কৃষক আন্দোলন যদি মিটে যায়, যদি কৃষকদের স্বার্থ সুরক্ষিত হয়, তবে আমি আশা করছি বিজেপির সঙ্গে আসন সমঝোতায় যাব। অকালি দলের সঙ্গেও সমঝোতার কথা বলেছেন অমরিন্দর সিং।

উল্লেখ্য, এখনও আনুষ্ঠানিকভাবে কংগ্রেস ছাড়েননি অমরিন্দর সিং। তাঁর অবস্থান নিয়ে এখনও সেভাবে মুখ খোলেননি কংগ্রেসের শীর্ষ নেতারাও। অমিত শাহ, অজিত ডোভালদের সঙ্গে তিনি দেখা করেছেন। কিন্তু সংবাদমাধ্যমকে নিজেই জানিয়ে দিয়েছিলেন, “আমি বিজেপিতে যোগ দিচ্ছি না। থাকছি না কংগ্রেসেও। খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *