ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন
কেন্দুয়ায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দোয়া মাহফিল
সালাহ উদ্দীন খান রুবেল

কেন্দুয়ায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দোয়া মাহফিল

নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বর্ণাঢ্য জশনে জুলুস বের হয়। কলেমা খচিত বিভিন্ন রং-বেরংয়ের পতাকা নিয়ে হাজার হাজার মানুষ এতে অংশ নেন। পরে মহানবীর শুভাগমনের তাৎপর্য, তাঁর জীবনাদর্শ অনুসরণের গুরুত্ব বিষয়ে আলোচনা সভা, মিলাদ শেষে দেশ, জাতি ও মুসলিম বিশ্বের কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা চকপাড়া এলাকায় খানকা-এ হয়রত শিবলী মঞ্জিলের উদ্যোগে এই অনুষ্ঠান হয়।

বেলা ১২টার সময় শুরু হওয়া ওই অনুষ্ঠানে বিভিন্ন স্থান থেকে আসা প্রায় ১০ সহস্রাধিক মানুষ অংশ নেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ, সূফী সাধক দরবারে গাওছে হাওলার গদিনশিন পীর হযরত আলহাজ্ব শাহ্ সুফী সৈয়দ মাওলানা নঈমূল কুদ্দুছ আকবরী। 

আলোচনা সভায় তিনি বলেন, ‘ইসলাম হলো পবিত্র ও শান্তির ধর্ম। যারা প্রকৃত ইসলামের চর্চা করেন, ইসলাম ধর্ম মনে প্রাণে ধারণ করেন, হযরত মুহাম্মদ (সা.) এর বাণী মেনে চলেন তাঁরা কখনো সা¤প্রদায়িক হতে পারেনা। প্রকৃত ইসলাম ধর্মের অনুসারিরা কখনো অন্য ধর্মের বা স¤প্রদায়ের মানুষের ওপর আঘাত, জুলুম-নির্যাতন চালাতে পারে না। স¤প্রতি বাংলাদেশের কিছু স্থানে হিন্দু ধর্মীয় লোকজনদের ওপর যে উদ্ভূত ঘটনা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক ও লজ্জাকর। এটা কখনো কাম্য নয়। এই দেশ অসা¤প্রদায়িক দেশ, সকল ধর্মের লোকজন এখানে বসবাস করবেন।

তিনি আরও বলেন-দেশে সা¤প্রদায়িক স¤প্রীতি বজায় রেখে ধর্মীয় উগ্রবাদ যেন মাথা চাড়া দিয়ে না ওঠতে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *