ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৮:২৫ পূর্বাহ্ন
ভারত ১০০ কোটি কোভিড টিকা দিয়ে ইতিহাস সৃষ্টি করেছে’
এনবিএস ওয়েবডেস্ক :

ভারত ১০০ কোটি কোভিড টিকা দিয়ে ইতিহাস সৃষ্টি করেছে'

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কোভিড টিকা প্রদান সম্পর্কে বলেছেন, ভারত ১০০ কোটি টিকা দিয়ে ইতিহাস সৃষ্টি করেছে। তিনি আজ (বৃহস্পতিবার) ওই মন্তব্য করেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কোভিড টিকা প্রদান সম্পর্কে বলেছেন, ভারত ১০০ কোটি টিকা দিয়ে ইতিহাস সৃষ্টি করেছে। তিনি আজ (বৃহস্পতিবার) ওই মন্তব্য করেন।      

ভারতে আজ সকালে কোভিড টিকাকরণের ডোজের সংখ্যা ১০০ কোটি পেরিয়ে গেছে। মাত্র ২৭৯ দিনেই এ ব্যাপারে কার্যত বিশ্বরেকর্ড গড়েছে ভারত। আজ সকালে টিকাকরণের সংখ্যা ১০০ কোটি অতিক্রমের পর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় বলেন, ১ বিলিয়ন ডোজ সম্পূর্ণ হল। আজ সকাল ১০টা নাগাদ এই মাইলফলক ছুঁয়েছে ভারত।  

আজ স্বাস্থ্যমন্ত্রীর পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক বার্তায় বলেন ইতিহাস সৃষ্টি করল ভারত। দেশের বিজ্ঞান, উদ্যম এবং ১৩০ কোটি  ভারতীয়ের একসঙ্গে কাজ করার ফল দেখতে পাচ্ছি। ১০০ কোটি ডোজ পেরিয়ে যাওয়ার জন্য দেশবাসীকে আমার শুভেচ্ছা জানাই। আমাদের চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা এই লক্ষ্যপূরণের জন্য কাজ করেছেন। তাঁদেরকেও আমার শ্রদ্ধা জানাই। ২১ অক্টোবরের এই দিনটি ইতিহাসে আজীবন লেখা হয়ে থাকল। 

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে,  চলতি বছর জানুয়ারি মাস থেকে দেশজুড়ে কোভিড টিকা দেওয়া শুরু হয়েছিল। কিন্তু ১০০ কোটির সংখ্যায় পৌঁছতে সময় লাগল মাত্র কয়েক মাস। 

সরকারি সূত্রে প্রকাশ, দেশের ৭৫ শতাংশ প্রাপ্তবয়স্করা নাগরিকরা টিকার প্রথম ডোজ পেয়েছেন। এবং প্রায় ৩১ শতাংশ ব্যক্তি দু’টি ডোজই নিয়েছেন। এ ছাড়া আটটি রাজ্য ও কেন্দ্রীয় সরকারশাসিত অঞ্চলে ১০০  শতাংশ প্রাপ্তবয়স্ককে প্রথম ডোজ দেওয়া হয়েছে। এগুলো হল- জম্মু-কাশ্মীর, লাদাখ, উত্তরাখণ্ড, সিকিম, হিমাচল প্রদেশ, দাদরা-নগর হাভেলি এবং দমন-দিউ, গোয়া এবং লাক্ষাদ্বীপ। খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *