ঢাকা, বুধবার ০১ ডিসেম্বর ২০২১, ০৭:২৬ অপরাহ্ন
দিদির নতুন স্লোগান ত্রিপুরার জন্য তৃণমূল, ১২ দিনের কর্মসূচিতে ঝাঁপাল জোড়াফুল
এনবিএস ওয়েবডেস্ক :

দিদির নতুন স্লোগান ত্রিপুরার জন্য তৃণমূল, ১২ দিনের কর্মসূচিতে ঝাঁপাল জোড়াফুল

স্লোগান তাঁর ঠোঁটের ডগায় থাকে। আজ বলে নয়। সে অনেক কাল আগে থেকেই। চুপচাপ ফুলে ছাপ, চমকাইতলা চমকে দেবে কিংবা কেশপুর সিপিএমের শেষপুর—স্লোগান তৈরির ব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায় অবিসংবাদী। এবার ত্রিপুরার (Tripura) জন্য স্লোগান বেঁধে দিল দিদির দল—‘ত্রিপুরার জন্য তৃণমূল (TMC)।’


এই স্লোগানকে সামনে রেখেই ১২ দিনের বিশেষ কর্মসূচিতে উত্তর-পূর্বের ছোট্ট রাজ্যটিতে ঝাঁপাতে চলেছে তৃণমূল। বৃহস্পতিবার আগরতলার একটি হোটেলে অনুষ্ঠিত হয় ত্রিপুরা তৃণমূলের স্টিয়ারিং কমিটির সভা। সেই বৈঠক শেষে সাংবাদিক সম্মেলন করে রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব বলেন, “১২ দিনের বিশেষ কর্মসূচিতে নামছে তৃণমূল। এই ১২দিন ধরে ত্রিপুরার ৫৮টি ব্লক, ৬০টি বিধানসভা কেন্দ্র এবং ২০টি মিউনিসিপ্যালিটি এলাকায় কর্মসূচি করবে তৃণমূল। ৩১ অক্টোবর পর্যন্ত চলবে এই প্রচারাভিযান।”

কী বলা হবে প্রচারে? সুস্মিতা জানিয়েছেন, ত্রিপুরার বিপ্লব দেব সরকারের ব্যর্থতা তুলে ধরা হবে মানুষের সামনে। যে প্রতিশ্রুতি দিয়ে সরকার এসেছিল, পৌনে চার বছরে তার একটাও পালন করেনি। উল্টে রাজ্যের গণতান্ত্রিক ব্যবস্থাই বিপন্ন হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে ত্রিপুরার জন্য বিকল্প একমাত্র তৃণমূলই।”


অভিষেক বন্দ্যোপাধ্যায় আগেই বুঝিয়ে দিয়েছিলেন, ত্রিপুরাতেও সংগঠন বিস্তারে বাংলা মডেলকে সামনে রাখবে তৃণমূল। এদিনও তৃণমূল নেতৃত্ব স্পষ্ট করে জানিয়েছেন, বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় যে যে কাজ করেছে সেগুলিই তুলে ধরা হবে ত্রিপুরার মানুষের সামনে। তাহলেই মানুষ বুঝতে পারবেন বিপ্লব দেব সরকার আসলে মুখেই উন্নয়ন করেছে। বাস্তবের মাটিটা ফাঁপা।

আগরতলা মিউনিসিপ্যাল কর্পোরেশন-সহ ত্রিপুরার পুর ভোট বকেয়া রয়েছে। ত্রিপুরার রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, আগামী মাসেই এই ভোট হতে পারে। সেই ভোটের আগে বিষ্যুদবার থেকে ওয়ার্ম আপ শুরু করে দিল তৃণমূল।

এ ব্যাপারে ত্রিপুরা বিজেপির মুখপাত্র নব্যেন্দু ভট্টচার্য বলেন, “তৃণমূল স্বপ্নে এসব বলছে। পুর ভোটেই টের পেয়ে যাবে কী হতে চলেছে। তারপর হয়তো দেখব লজ্জায় বিধানসভা ভোটই লড়ছে না। খবর দ্য ওয়ালের /২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: