ঢাকা, বুধবার ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৩৪ অপরাহ্ন
অপশক্তি সাম্প্রদায়িকতাকে পুঁজি করে রাষ্ট্রীয় ক্ষমতায় দখলের পায়তারা করছে: মিজু
এনবিএস ওয়েবডেস্ক :

অপশক্তি সাম্প্রদায়িকতাকে পুঁজি করে রাষ্ট্রীয় ক্ষমতায় দখলের পায়তারা করছে: মিজু

কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, রংপুরসহ সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলার ঘটনার প্রতিবাদ ও জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি) এর চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু।

আজ ২২ অক্টোবর ২০২১ শুক্রবার সংবাদ পাঠনো এক প্রেস বিজ্ঞপ্তিতে মিজানুর রহমান মিজু বলেন, “একটি অপশক্তি সাম্প্রদায়িকতাকে পুঁজি করে রাষ্ট্রীয় ক্ষমতায় দখলের পায়তারা করছে। তাদের বিষ দাঁত ভেঙ্গে দিতে হবে। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। তাদেরকে কোন ছাড় দেওয়া যাবে না। অতীতেও এ ধরণের হামলার পর দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হয়নি বলেই তারা এমন বর্বর হামলার সাহস পায়। তাই এসব হামলার মূল কুশীলবদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।”

তিনি বলেন, “বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। হাজার বছর ধরে এদেশের সব ধর্মের মানুষ মিলে মিশে বসবাস করছে। সারা পৃথিবীর বুকের অসাম্প্রদায়িক বাংলাদেশ ধমীর্য় সম্প্রীতির একটি উজ্জ্বল দৃষ্টান্ত। সেই বাংলাদেশে মন্দিরে পবিত্র কোরআন রাখা বা ফেসবুক পোস্টের মত ঘটনার সুষ্ঠু তদন্তের আগেই ঘটনাকে কেন্দ্র করে এমন নির্মম হামলা মেনে নেওয়া যায় না।”

তিনি আরও বলেন, “আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হোক। পাশাপাশি এহেন ন্যাক্কারজনক ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হোক।”

মিজানুর রহমান মিজু সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: